সীমান্তে গরু আনতে গিয়ে মারা গেলে দায় নেবে না সরকার

গরু আনার জন্য ভারতে অনুপ্রবেশ করে কেউ গুলি খেয়ে নিহত হলে সরকার কোনো দায় নেবে না বলে শনিবার জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। আজ শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নওগাঁর পোরশা সীমান্তে গত বৃহস্পতিবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি নিহত হন। এটি মন্ত্রীর নির্বাচনী এলাকা।

জানতে চাইলে সাধনচন্দ্র মজুমদার বলেন, ‘আসলে আমাদের চরিত্র ভালো না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। আমরা গরুর বিট (করিডর) খুলতে দেব না। এ জন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃঙ্খলা কমিটি এবং বিজিবি প্রস্তাব নিয়েছে।

এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায় তার দায়-দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না।’ এ সময় নিহতদের মরদেহ কবে দেশে আনা হবে জানতে চাইলে চেষ্টা চলছে বলে জানান মন্ত্রী।

গত বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্তে ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় ভারতের ক্যাদারিপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে তিন বাংলাদেশি নিহত হন। তারা হলেন- বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে সঞ্জিত কুমার, দীঘিপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম এবং কাঁটাপুকুরের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর