`বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে আমরা অনেকটা পথ পাড়ি দিয়েছি’

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আমরা অনেকটা পথ পাড়ি দিয়েছি। বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছি। আজকের এই দিনে দাঁড়িয়ে বলতে পারি, স্বপ্নের সোনার বাংলার দিকেই এগিয়ে যাচ্ছে আমাদের দেশ।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে বিরল উপজেলার ২জন কৃতি সন্তান মেসবাহুল ইসলাম পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয় ও নুরুল ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রানালয়ে পদোন্নতিপ্রাপ্তিতে গণসংব্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘যারা কৃতিত্বের অবদান রাখছেন আমরা সেই ধরণের মানুষগুলোকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই । আমাদের লক্ষ্য হচ্ছে আমাদেরকে নিয়ে নয়, আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী প্রজন্মকে নিয়ে। পরবর্তী প্রজন্ম যেন আলোকিত মানুষ হয়ে দেশ প্রেমিক মানুষ হয় এবং দেশের জন্য কাজ করতে পারে তাদের কথাই আমরা ভাবছি।

তিনি আরও বলেন, দেশ স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে এবং বাংলাদেশকে একটি বিকৃত সমাজ ব্যবস্থা, শিক্ষাব্যবস্থা, রাজনৈতিক দুর্বৃত্তায়ন এবং অর্থনৈতিকভাবে ভেঙে ফেলার চেষ্টা করা হয়েছিল। আমাদেরকে অনেক পথ পাড়ি দিতে হয়েছে। বারবার সামরিক জান্তায় আমাদেরকে নিষ্পেষিত করেছে, আমাদের চলার পথকে সংকুচিত করে দেওয়া হয়েছে কিন্তু আমরা দমে যাইনি। আমরা বীরের জাতি, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তিনি দেখিয়েছিলেন আজকে সেই স্বপ্ন অনেকটাই পূরণ হয়েছে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।’

সংব্বর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক, সংব্বর্ধনা প্রাপ্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের সচিব মেসবাহুল ইসলাম, ধর্ম বিষয়ক মন্ত্রানলয়ের সচিব নুরুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানসহ প্রমূখ।

সংব্বর্ধনা অনুষ্ঠান শেষে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও দুযোর্গ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বিরল পৌর এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর