‘কোহলির থেকে ভালো ব্যাটসম্যান পাকিস্তানে পড়ে আছে’

ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি প্রসঙ্গে অজি ক্রিকেটার স্টিভ স্মিথ বলেছেন, ক্রিকেটে রানের যত রেকর্ড আছে তার অধিকাংশই কোহলি ভেঙে ফেলবেন।

ইদানিং উদ্ভট সব কথা বলে হাসির পাত্রে পরিণত হচ্ছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। তার আক্রমণের লক্ষ্যবস্তু ভারতীয় ক্রিকেটাররা। জসপ্রিত বুমরাহ তার কাছে সাধারণ বোলার। হার্দিক পান্ডিয়া তার তত্ত্বাবধানে ট্রেনিং করলে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হতে পারেন। এমনই সব হাস্যকর মন্তব্য করেছিলেন তিনি। সাবেক অল-রাউন্ডার আব্দুর রাজ্জাকের এসব মন্তব্য নিয়ে হাসির রোল উঠেছিল। অনেকেই পাগলের প্রলাপ বলেছিলেন। কেউ কেউ আবার বলেছিলেন, সস্তার প্রচার চাইছেন তিনি। এবার টার্গেট ভারত অধিনায়ক বিরাট কোহলি।

পাকিস্তানের সাবেক এই অল-রাউন্ডার খেলোয়াড়ি জীবনে এত কথা বলতেন না। তবে খেলা ছাড়ার পর তার যে কী হয়েছে কে জানে! একের পর এক লাগামহীন মন্তব্য করে চলেছেন। পাকপ্যাসন ডট নেটকে দেওয়া এক সাক্ষাত্কারে রাজ্জাক বলেন, ‘কোহলি নিঃসন্দেহে ভালো ব্যাটসম্যান। তবে পাকিস্তানে এমন অনেক ব্যাটসম্যান আছে যারা ওর চেয়ে বহুগুণ ভালো। ওর চেয়ে ভালো ব্যাটসম্যান পাকিস্তানে পড়ে আছে। বিসিসিআই যেভাবে কোহলিকে সমর্থন দেয়, পিসিবি পাকিস্তানের কোনো ক্রিকেটারকে তেমন সাপোর্ট করে না। যে কোনও ক্রিকেটারের ভালো কিছু করে দেখানোর জন্য বোর্ডের সমর্থন খুব জরুরি। কোহলি এক্ষেত্রে ভাগ্যবান বলে আমার মনে হয়।’

তাহলে পাকিস্তান দলে কোহলির চেয়ে ভালো ব্যাটসম্যান আসে না কেন? এই প্রশ্নের উত্তরে রাজ্জাক বলেছেন, ‘বিসিসিআই কোহলির পাশে দাঁড়িয়ে ওর আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। কোহলির উপর পূর্ণ আস্থা রেখেছে তারা। ওর ত্রুটিগুলো সবার সামনে উঠে আসতে দেয় না বিসিসিআই। বোর্ডের এই সমর্থন ও সম্মান কোহলিকে সব সময় ভালো করার অনুপ্রেরণা দেয়। আর বোর্ডের অনুপ্রেরণার প্রতিদান কোহলি তার প্রতিভা আর পারফরম্যান্স দিয়ে ফিরিয়ে দিচ্ছে। পাকিস্তানের নির্বাচন পদ্ধতিতে গলদ রয়েছে। ভালো ক্রিকেটাররা এখানে অবহেলার শিকার হয়।’

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর