মুশফিকের না থাকাটা দলের জন্য বড় ঘাটতি: মাহমুদুল্লাহ

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি মুশফিকুর রহিম। দলের সেরা ব্যাটসম্যান না থাকায় কিছুটা দুর্বল হয়ে পড়েছে বাংলাদেশ দল। মুশফিকের অভিজ্ঞতাকে গতকাল প্রথম টি-টোয়েন্টিতে বেশ ভালো ভাবেই মিস করেছে বাংলাদেশ দল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, মুশফিকের না থাকাটা দলের জন্য বড় ঘাটতি। সঙ্গে প্রশংসা করলেন শোয়েব মালিকের।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদকে জিজ্ঞাসা করা হয়েছিল শোয়েব মালিক পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার তিনি আজ দলের জয়ে অবদান রেখেছেন ভালো ভাবেই, কিন্তু বাংলাদেশ দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার মুশফিকের সার্ভিস কিভাবে পূরণ হবে? জবাবে মাহমুদউল্লাহ বললেন, ‘হ্যা, আমরা সবসময়ই মুশফিকুর রহিমের সার্ভিসটা মিস করি। কারণ সে দলের অভিজ্ঞ একজন ক্রিকেটার, তিন ফরম্যাটেই দেশের সেরা পারফর্মার। কিন্তু তিনি এখানে নেই বলে তো আমরা বসে থাকলে চলবে না, আমাদের অবশ্যই ভিন্নভাবে চিন্তা করতে হবে। প্রতিটা সুযোগ লুফে নিতে হবে এবং নিজেদেরও ভালো পারফর্ম করতে হবে।’

শোয়েব মালিকের ইনিংসের প্রশংসা করতে ভুললেন না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ‘শোয়েব ভাই (শোয়েব মালিক) খুব ভালো খেলেছে, দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন, তাঁর এই ইনিংসটায় পাকিস্তানের ব্যাটিংকে সামনে রেখেছে। তিনি দলের সবাইকেই পরামর্শ দিয়েছেন, এরকম উইকেটে কীভাবে খেলতে হবে।’

বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি জিতে নিয়েছে পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে বাংলাদেশ ৫ উইকেটে ১৪১ রান তোলে। জবাবে পাকিস্তান ৩ বল আগে লক্ষ্য ছুঁয়ে ফেলে।

৪৫ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন মালিক। মূলত শোয়েবের এ দায়িত্বশীল ব্যাটিংই ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশকে।

উল্লেখ্য, সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজকে বাংলাদেশ সময় বিকেল তিনটায় পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর