সিংগাইরে বাংলা নববর্ষ উৎসব উৎযাপন বর্ণাঢ্য আয়োজন

বর্ণাঢ্য আয়োজনে ও উৎসব মুখর পরিবেশে মানিকগঞ্জের সিংগাইরে বাঙ্গালীর ঐতিহ্য বাংলা নববর্ষ উৎসব পহেলা বৈশাখ পালন করা হয়েছে। বাংলা নববর্ষের দিনটি বাঙালী জাতির জন্য আনন্দময়, রঙিন উৎসবের দিন। সিংগাইর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় গতকাল নানা কর্মসূচির মাধ্যমে দিনটি উদযাপন করে।

এই দিনটিকে ঘিরে সিংগাইর উপজেলা প্রশাসন আয়োজন করেন দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি। এ উপলক্ষ্যে রোববার সকালে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য বৈশাখী মঙ্গল শোভাযাত্রা বের হয়। এ শোভাযাত্রায় সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ গ্রহণ করেন।মঙ্গল শোভা যাত্রাটি পৌরসদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমতউল্লাহ, সহকারী কমিশানার(ভূমি) হামিদুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন, অধ্যক্ষ নুরুদ্দিনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ। পরে উপজেলা চত্বরে বৈশাখী মেলা ও সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া উপজেলার জয়মন্টপ উচ্চ বিদ্যালয়, বায়রা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় বৈশাখী উপলক্ষে শোভাযাত্রা ও আনন্দ উৎসব, গ্রামীন মেলা, ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, লাঠি খেলা ও বাউল গানের আয়োজন করে স্থানীয়রা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর