চট্টগ্রামে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান বিভিন্ন থানার ওসির

সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানালেন চট্টগ্রামের বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বৃন্দ।

২৪ জানুয়ারী জুমার নামাজে খুৎবার আগে নগরীর পাঁচলাইশ, চকবাজার ও ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ নিজ নিজ থানাধীন মসজিদে সন্ত্রাস ও মাদক বিরোধী বক্তব্যে এ আহবান জানান।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম তাঁর বক্তব্যে সন্ত্রাস, জঙ্গিবাদ, কিশোর অপরাধ, ইভটিজিং প্রতিরোধ সহ বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তিনি বলেন “মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। জনগণের সহায়তায় পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। কোথাও কোন অন্যায় অপকর্ম দেখলে তাৎক্ষনাত পুলিশকে অবহিত করুন এবং পুলিশের সাহায্য নিন।”

চকবাজার থানাধীন গোয়াছিবাগান জামে মসজিদে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নিজাম উদ্দিন তাঁর বক্তব্যে জুমার নামাযে আগত মুসল্লিদের উদ্দেশ্যে মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ ও কিশোর গ্যাং বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে এলাকার সাধারণ জনগনকে সচেতন থাকার প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন। পাশাপাশি এই ধরনের অপরাধমুলক কর্মকান্ডে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে পুলিশকে সহায়তা প্রদান করার জন্য মুসল্লিদের অনুরোধ জানান। এছাড়া যে কোন আইনী সেবা পাওয়ার জন্য চকবাজার থানার টেলিফোন নম্বর ০৩১২৮৬০১৩৩ অথবা জরুরী গুরুত্বপূর্ণ নম্বর ৯৯৯ তে ফোন করে আইনগত সহযোগীতা গ্রহনের জন্য পরামর্শ প্রদান করেন।

অদ্য জুম্মা নামাজের খুৎবার আগে বহুতলা কলোনী জামে মসজিদে ডবল মুরিং থানার ওসি সন্ত্রাস, মাদক, জুয়া ও চাঁদাবাজির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার পাশাপাশি আঠারো বছরের কম বয়সী সন্তানদের হাতে স্মার্ট ফোন না দেয়ার আহবান জানিয়ে বলেন, স্মার্ট ফোনের দ্বারা এখন সারা পৃথিবী হাতের মুঠোয় থাকে। এর ফলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন প্রকার অন্যায় অপকর্মে শিশু কিশোররা সহজে জড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। তাই দয়া করে তাদের হাতে স্মার্ট ফোন দিবেননা।”

আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি এলাকায় গিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওসি সাহেবদের এমন নজীর ও আন্তরিকতা দেখে মুগ্ধ হয়েছেন উপস্থিত মুসল্লী সহ সাধারণ জনগণ।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ ও চাঁদাবাজের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহনের পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান হ্যালো ওসি নামে একটি জনহিতকর প্রোগ্রাম চালু করেন এবং প্রতিটি থানার ওসিদের প্রতিটি জুমায় মসজিদে গিয়ে মুসল্লীদের মাঝে পুলিশের প্রতি আস্থা সৃষ্টির লক্ষ্যে নানান সমস্যা নিয়ে এলাকাবাসীদের সাথে কথা বলার নির্দেশ দেন। যার পর হতে এ যাবত চট্টগ্রামের বিভিন্ন এলাকার মসজিদ সমূহে সংশ্লিষ্ট থানার দায়িত্বরত অফিসার ইনচার্জ বৃন্দ সততা ও সচেতনার সহিত এলাকাবাসীর মাঝে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন এবং এখনো অব্যাহত রেখেছেন।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর