আন্তর্জাতিক পরিসরে জাককানইবি শিক্ষার্থীর শর্ট ফিল্ম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীর পরিচালনায় তৈরি একটি শর্ট ফিল্ম ” দি বি পপ চ্যানেল কন্টেন্ট ফেস্টিভাল ২০২০” এ মনোনিত হয়েছে।

জাককানইবির ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইয়াদুস সালেহীন জাইম এর পরিচালনায় তৈরি এ শর্ট ফিল্মটির নাম Vida। শর্টফিল্মটির গল্প রচনা করেন একই বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী প্রিন্স দেবনাথ। এই শর্ট ফিল্মটি এর আগে ইংল্যান্ড এর দুটি ফিল্ম ফেস্টিভ্যাল এ অংশগ্রহন করে ।

দি বি পপ চ্যানেল কন্টেন্ট ফেস্টিভালটি হারলেম, নিউইর্য়ক এ অনুষ্ঠিত হবে। জুন মাসের ৪ তারিখে শুরু হয়ে ৭ তারিখ পর্যন্ত চলবে ফেস্টিভালটি ।

সাইয়াদুস সালেহীন জাইম একজন তরুণ বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা। সিনেমাটোগ্রাফার হিসাবে তিনি তাঁর কেরিয়ার শুরু করেছেন। তিনি God gift, nightmare, anger life,Las concicuences ইত্যাদির মতো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন। তিনি র্বতমান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে অধ্যয়ন করছেন। এটি তাঁর পরিচালিত প্রথম শর্ট ফিল্ম।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর