আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতির প্রস্তুতিকালে ৮ ডাকাত আটক

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় দূর পাল্লার একটি চলন্ত বাসে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দলের ৮ সদস্যকে আটক করেছে পুলিশ।

এসময় উদ্ধার করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত বেশ কিছু দেশীয় অস্ত্র। আটক ডাকাতদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

রবিবার দিবাগত গভীর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট কোহিনূর গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ডাকাতরা হলেন- নারায়নগঞ্জ জেলার ইমান আলীর ছেলে শাহিনুর রহমান (৪৫), রংপুর জেলার মৃত আব্দুল হামিদের ছেলে তাজুল ইসলাম (৪৭), নাটোর জেলার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে এছার উদ্দিন, নড়াইল জেলার লিয়াকত মোল্লার ছেলে হাছানুর রহমান (৩৫), ফরিদপুর জেলার মৃত সোনা উল্লাহ শেখের ছেলে কামরুল হাসান (৩৫), গাইবান্ধা জেলার মোঃ খলিলের ছেলে শরিফুল ইসলাম (২৮), জামালপুর জেলার ফজলুল হকের ছেলে খোরশেদ আলম (৩৫) ও নারায়নগঞ্জ জেলার নাছির উদ্দিনের ছেলে হুমায়ন (২৭)।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান মোল্লা ও বিলায়েত হোসেন জানান, গত ৩০ মার্চ আশুলিয়ায় এস আলম পরিবহনের একটি দূর পাল্লার যাত্রীবাহী বাসে ডাকাতির সূত্র ধরে পুলিশ এক ডাকাতকে আটক করে। পরে তার দেওয়া তথ্যে রবিবার গভীর রাতে ঢাকা-আরিচা মহাসড়কে আশুলিয়ার নয়ারহাট এলাকায় ঝিনাইদহগামী পূর্বাশা পরিবহনে ডাকাতির প্রস্তুতির গোপন সংবাদ পায় পুলিশ। এরপর রাতেই পুলিশ অভিযান চালিয়ে পূর্বাশা পরিবহনে ডাকাতির প্রস্তুতির সময় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে আটক করে। এসময় তাদের কাছে বেশ কিছু দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এই ডাকাত দলের সদস্যরা যাত্রীবেশে কৌশলে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি করে থাকে। গতকাল রাতেও সিলেট থেকে ঝিনাইদহের উদ্দেশ্যে ছেড়ে আসা পূর্বাশা পরিবহনে পূর্বে থেকেই টিকেট কেটে যাত্রীবেশী দুই ডাকাত বাসের ভিতর ছিল। পরে নরসিংদী পৌছলে আরো দুই ডাকাত বাসে যাত্রীবেশে ওঠে। এরপর সর্বশেষ সাভার থেকে তিন ডাকাত যাত্রীবেশে উঠে আশুলিয়ার নয়ারহাট এলাকায় ডাকাতির প্রস্তুতি নিতে থাকে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক জানান, আটক ডাকাতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর