মসজিদকে মদের আসর বানালো ইসরায়েল

ইসরায়েলের সাফেদ পৌরসভায় অবস্তিত আল-আহমার ঐতিহাসিক একটি মসজিদকে মদের আড্ডাখানা ও বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের স্থানে পরিণত করা হয়েছে। খবর মিডল ইস্ট মনিটরের

প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৪৮ সালে ইসরায়েলি বাহিনী আরব শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটি দখল করে নেয়। সাফেদে একসময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। সেসময় তাদেরকে জোর করে তাড়িয়ে দেয়া হয়।

প্রথমে পবিত্র এ মসজিদটি একটি ইহুদি স্কুল বানানো হয়। এরপর এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম এবং শেষমেশ এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।

ফিলিস্তিনি পত্রিকা আল কুদস আল আরাবি জানায়, ইসরায়েলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান মসজিদটিকে নাইট ক্লাব ও বিয়ের অনুষ্ঠান আয়োজনের জায়গা বানিয়েছে। আল আহমার মসজিদের বদলে এর নাম রাখা হয়েছে খান আল আহমার।

বর্তমানে মসজিদটির পবিত্রতা রক্ষা এবং তা ছেড়ে দেয়ার জন্য স্থানীয় একটি ইসলামিক সংস্থার সেক্রেটারি খাইর তাবারি আদালতে আবেদন করেছেন। বিষয়টি ইসরাইলের আদালতের সিদ্ধান্তে অপেক্ষায় রয়েছে বলে জানানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর