বরগুনায় রাফি হত্যার ফাঁসির দাবিতে মানববন্ধন

বরগুনায় ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতন এবং পরবর্তীতে অগ্নিসংযোগ করে হত্যার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় বরগুনা প্রেসক্লাব চত্বরের সামনে এ মনববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন বরগুনার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

মানববন্ধনে বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থী নিশাত জাহান বলেন, রাফির মত আর কোন বোনের জন্য যেন আমাদের আন্দোলনে নামতে না হয়। সারাদেশে যেন নিরাপদ থাকে সকল মা বোন। আমরা শপথ নিই সকল যৌন হয়রানির বিরুদ্ধে সোচ্চার থাকবে আমাদের কণ্ঠ। যৌন হয়রানির এমন শাস্তি হতে হবে যেন আর কোন কুলাঙ্গার এরকম নিকৃষ্ট কাজ করার সাহস না পায়।

রাফি হত্যায় অভিযুক্তদের শাস্তি দাবি করে নারী নেত্রী সোহেলী পারভিন ছবি বলেন, সিরাজ উদ দৌলা শিক্ষক নামের কলঙ্ক। সরকারের কাছে দাবি, এ ঘটনার সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে কেউ ভবিষ্যতে এ ধরণের ঘটনা আর ঘটাতে না পারে।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মানোয়ার বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠানে যেন এমন হয়রানি নির্যাতনের শিকার হতে না হয়। সুষ্ঠু বিচার না হলে এ ধরণের ঘটনাগুলো ঘটতেই থাকবে। আমরা চাই এ সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি অন্যায়-অবিচারের বিচার হোক।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর