জমে উঠেছে কামারগ্রাম কাঞ্চন একাডেমী অভিভাবক প্রতিনিধি নির্বাচন

বেশ জমে উঠেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কামারগ্রাম কাঞ্চন একাডেমী অভিভাবক প্রতিনিধি নির্বাচন।৫ টি পদের জন্য নির্বাচনী মাঠে ভোট যুদ্ধে লড়ছেন ১০ জন প্রার্থী।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ উর্ত্তীন হওয়ায় তা পুন:গঠনের জন্য নির্বাচন অফিসার তফসিল ঘোষনা করেন।সে অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে মনোনয়ন ক্রয় করেন বিদ্যালয়ের অভিভাবকদের মধ্যে ১০ জন প্রার্থী।

এ নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের মধ্যে দুটি প্যানেল তৈরী হয়েছে।একটি প্যানেলে রয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান খাঁন, গোপালপুর ইউনিয়ন প্রাণী সম্পাদের কৃত্রিম প্রজনন সেচ্ছাসেবক আশরাফ আলী খাঁন, গোপালপুর ইউনিয়ন আওয়ামীগীগের সাধারন সম্পাদক ও বার বার নির্বাচিত ইউপি সদস্য উবাইদুর রহমান, গোপালপুর ইউনিয়ন শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক ও অটো বাইকের সহ-সভাপতি মো. ইউনুচ শেখ ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রী কলেজের সাবেক উপধ্যক্ষ মরহুম মাসুদ করীমের সহধর্মিণী ও গোপালপুর বায়তুল ফালাহ্ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষিকা রেহানা পারভীন।

অপর একটি প্যানেলে রয়েছে নৌ-জাহাজে কর্মরত মেশিং মেকার মো. পলাশ শেখ,বোয়ালমারী জুটমিল কর্মকর্তা আব্দুল বাতেন মিয়া, ঔষুধ ব্যবসায়ী মনিরুল ইসলাম, সার্ভিস ম্যান লুৎফর মিয়া ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে গৃহিণী সেলিনা জামান রুমা।

জানা যায়, পলাশ-বাতেন-মনিরুল-লুৎফর-সেলিনা প্যানেলটি বিদ্যালয়ের সাবেক সভাপতি আরিফুর রহমান দোলন সমর্থিত প্যানেল এবং মান্নান-আশরাফ-উবাইদুর-ইউনুচ-রেহানা প্যানেলটি গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইনামুল হাসান সমর্থিত প্যানেল।

অন্যান্য নির্বাচনের মত এই অভিভাবক প্রতিনিধি নির্বাচনেও ভোট চাওয়ার ধুম চলছে প্রার্থীদের মধ্যে।এ নির্বাচনকে কেন্দ্র করে গোপালপুর ইউনিয়ন জুড়ে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।এলাকাজুড়ে হাট-বাজার ও বিভিন্ন মোড়ের চায়ের দোকানে সরগরম।ক্রমিক নাম্বার সম্বলিত লিফলেট নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন এসকল প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা।

এ নির্বাচনে শুধু প্রার্থীরাই কাজ করছে না।এ সকল প্রার্থীদের নেপথ্যে কাজ করছে প্রার্থীদের স্থানীয় ভক্ত ও শুভানুদ্ধায়ীরা।এ সকল ভক্তবৃন্দ ঐ সকল প্রার্থীদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন।

এদিকে এ দু’টি প্যানেলের মধ্যে শিক্ষিত ও সমাজে গ্রহণ যোগ্যতার দিক দিয়ে মান্নান-আশরাফ-উবাইদুর-ইউনুচ-রেহানা প্যানেলের প্রার্থীরা জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন বলে জানা গেছে।

স্থানীয় গোপালপুর বাজারে কথা হয় বেশ কয়েকজন ভোটারের সাথে, তারা বলেন এবারের নির্বাচনে মান্নান-আশরাফ-উবাইদুর-ইউনুচ-রেহানা প্যানেলের প্রার্থীরা অত্যন্ত নম্র ভদ্র ও শিক্ষাগত যোগ্যতাও রয়েছে বেশ।এবারের নির্বাচনে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা প্রার্থী হয়েছেন শুনে আমরা অভিভাবকরা অত্যন্ত আনন্দিত।আমরা চাই এরকম যোগ্য ব্যক্তিরা কমিটিতে আসুক, আসলে বিদ্যালয়ের উন্নয়ন হবে।

কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা যায়, ‘যারা বিদ্যালয়ের উন্নতি ও আমাদের ছেলে-মেয়েদের লেখাপড়ার মান বৃদ্ধি করে প্রতি বৎসর পরীক্ষার ফলাফল ভাল করাবে, তাদের ভোট দিয়ে বিজয় করবো।পাশাপাশি শিক্ষিত ও সমাজে যাদের বেশ গ্রহণযোগ্যতা রয়েছে তাদের নির্বাচিত করে বিদ্যালয়ের পরিচালনায় আনবো এটাই আমাদের ভোটারদের প্রত্যাশা।’

গোপালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খান সাইফুল ইসলাম বলেন,’সবদিক দিয়েই মান্নান-আশরাফ-উবাইদুর-ইউনুচ-রেহানা প্যানেল এগিয়ে।বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে এই প্যানেল জয়লাভ করলে বিদ্যালয়ের উন্নয়ন হবে।’

সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খান বেলায়েত হোসেন বলেন, ‘এবারের কামারগ্রাম কাঞ্চন একাডেমি অভিভাবক প্রতিনিধি নির্বাচনে মান্নান-আশরাফ-উবাইদুর-ইউনুচ-রেহানা প্যানেলের প্রার্থীরা অত্যন্ত সৎ, যোগ্য ও শিক্ষিত।এছাড়া সমাজেও রয়েছে তাদের বেশ গ্রহণযোগ্যতা।’

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার আব্দুল আওয়াল আকন বলেন, ‘উৎসব মুখর পরিবেশে দশ জন প্রার্থীকে আগামী ২৩ তারিখে ভোট প্রদান করবেন ভোটাররা এবং আশা করা যায় নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হবে।’

উল্লেখ্য, আগামী ২৩ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে বিদ্যালয়ে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর