পুলিশের জালে কুখ্যাত মাদক কারবারি, এলাকায় স্বস্তি

হবিগঞ্জের চুনারুঘাট সীমান্তের কুখ্যাত সন্ত্রাসী ও মাদক কারবারি শাহিন মিয়া (৩৫) কে আটক করেছে চুনারুঘাট থানার পুলিশ।

মঙ্গলবার (২১ জানুৃযারী) গোপন সংবাদের ভিত্তিতে এসআই শেখ আলী আজহার ও এএসআই কামাল শায়েস্থাগঞ্জ থেকে তাকে আটক করেন।

সে চুনারুঘাট সীমান্তের চিমটিবিল খাশ পাড়ার শুক্কুর আলীর পুত্র। তার গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, এমন কোন অপরাধ নেই যা শাহিনের দ্বারা অসম্ভব। তার নামে চুরি, ডাকাতি, লুঠপাট ও মাদক ব্যবসার অনেক মামলা রয়েছে।

আটক শাহিনের প্রতিবেশী বীরমুক্তিযোদ্ধা জালাল উদ্দিন বলেন, ৭১ সালে অস্ত্র নিয়ে মুক্তিবাহিনী কে দেখিছি, আজকাল শাহিন কে ভারতীয় অস্ত্রসহ প্রায়-ই এলাকায় ঘুরাঘুরি করতে দেখা যায়। তাতে ধারনা করা হচ্ছে সীমান্তের চুরি ডাকাতি ও পার্শবর্তী সাতছড়ি পাহাড়ের ঘটনাগুলো তাদের মাধ্যমে সংঘঠিত হয়।

এদিকে বীরমুক্তিযোদ্ধা নমীর খান জানান, আটক শাহীন খুবই দুধর্ষ প্রকৃতির লোক, সে ভারতীয় সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠি এন. এল. এফ.টি’র বাংলাদেশী সক্রিয় সদস্য ও ঘনিষ্ঠজন ছিল। তার সহযোগী মাদক ব্যবসায়ি জুনেদ এখন ভারতে অবস্থান করে ইয়াবা’র বড়বড় চালান দেয়ার পায়তারা করছে। বিষয়টি গোয়েন্দাদের নলেজে রয়েছে বলে সুত্র জানিয়েছে।

এদিকে তাদের মাদক ব্যবসার সাথে আরো নতুন নতুন সদস্য যোগ দিয়েছে যাদের কে প্রায়-ই সীমান্তে যাতায়াত করতে দেখা যায়।

শাহিনের আটকের বিষয়টি স্বীকার করে চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক বলেন, অপরাধী যত শক্তিশালী হউক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

চিমটিবিল বিজিবি’র জোয়ানরা জানান, দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী শাহিন কে আটক করার চেষ্টা করেছেন তারা । সে রাতে বাড়িতে থাকে না, জঙ্গলে রাত কাটায় বলে লোকমুখে শুনেছেন। অবশেষে পুলিশ তাকে গ্রেফতার করায় সীমান্ত এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর