কর্মীর দায়ের করা মামলায় ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক গ্রেফতার

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক এবং পদবঞ্চিত নেতাকর্মীদের দু’ গ্রুপের সংঘর্ষের ঘটনায় ইবি ছাত্রলীগের কর্মী ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হানিফ হোসাইন দায়ের করা মামলায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে তাকে আটক করে কুষ্টিয়া পুলিশ। সন্ধ্যায় ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সূত্রে এ তথ্য জানা যায়।

ইবি থানা সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনার পর বিশ্বিবদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা করা হয়। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীনকে কমিটির আহ্বায়ক করা হয়েছে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও প্রেস প্রশাসক ড. মোস্তফা জামাল হ্যাপিকে কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সম্পাদক দীর্ঘ ৪মাস পরে ক্যাম্পাসে ঢুকতে চাইলে, দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ নেতাকর্মী আহত হন বলে খবর পাওয়া গেছে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর