মানিকগঞ্জ শিবালয়ে দশম শ্রেনীর এক ছাত্রীকে উত্ত্যক্তের দায়ে স্বপন ইসলাম (২৪) নামে এক যুবককে ছয় মাসের কারদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২১জানুয়ারি) বিকেলে উথলী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, উথলী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ছুটির পর শিক্ষার্থীরা বাড়ি ফিরছিল। সহপাঠিদের সাথে এক ছাত্রী বিদ্যালয় থেকে কিছুটা সামনে যেতেই স্বপন নামের বখাটে তার গতিরোধ করে। ছাত্রীর হাত ধরে টানাটানি করলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। আটক করা হয় বখাটেকে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছেন উপজেলা সহকারি কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জাকির হোসেন। তিনি উথলী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ভ্রাম্যমান আদালত বসিয়ে বখাটে স্বপনের কারাদণ্ড ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত স্বপন উপজেলার নিহালপুর এলাকার আব্দুর রহমানের ছেলে। পেশায় ট্রাক হেলপার স্বপন আদালতে স্বীকার করে নেয় বখাটেপনার কথা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন বলেন, ছাত্রী উত্ত্যক্তের ঘটনায় স্থানীয়রা স্বপন নামের বখাটেকে হাতেনাতে ধরেন। ভিকটিম ও আসামির জবানবন্দি গ্রহণের পর স্বপনকে দোষী সাব্যস্ত করা হয়। অপরাধ স্বীকার করার তাকে দন্ডবিধি ১৮৬০ এর ধারা ৫০৯ অনুযাযী ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর