ধলেশ্বরী নদীতে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর এলাকায় ধলেশ্বরী নদীর দখলকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন উপজেলা প্রশাসন। গত সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত দু-দিনব্যাপী অভিযান চালিয়ে এ স্থাপনা উচ্ছেদ করেন। এ সময় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.হামিদুর রহমান।

জানা যায়,উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর ১ম খন্ড,চর জলিল ও ধল্লার ৩টি মৌজার ১নং খাস খতিয়ানে ধলেশ্বরী নদীর জায়গা এলাকার প্রভাবশালী মহল অবৈধভাবে স্থাপনা তৈরী করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে এলে অভিযান চালিয়ে মো. ইস্রাফিল ভূইয়ার একতলা বিল্ডিং, মাহ্ফুজের বসবাসের বাড়ী, সাবেক শিক্ষা উপমন্ত্রী গোলাম সারোয়ার মিলনের বিউটিফুল জ্যাকেট ফ্যাক্টরীর বাউন্ডারির দেয়াল, ২টি পাকাঘর, সফিকুর রহমানের দেয়াল, লেবুর ১টি টিনের ঘর, জিন্নতের চৌচালা টিনের ঘর, নর্দান পাওয়ার প্ল্যান্টের ১ তলা বিল্ডিং সহ বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৫ একর সরকারি জায়গা উদ্ধার করেন প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হামিদুর রহমান বলেন, দু,দিন অভিযান চালিয়ে ৩টি মৌজার ১নং খাস খতিয়ানে ধলেশ্বরী নদীর পাড়ে বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। যারা অবৈধভাবে জায়গা দখল করে আছে তাদের জায়গাও উদ্ধার করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর