হাজীগঞ্জের রিয়াদ হত্যাকান্ডের ৯ আসামী আটক করলো পিবিআই

বাংলাদেশ পুলিশের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর কর্তৃক হাজীগঞ্জের স্কুল শিক্ষার্থী মারুফ হোসেন রিয়াদ(১৬) হত্যাকান্ডে প্রধান আসামি মো. ফারুক হোসেনসহ ৯ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) পিবিআই চাঁদপুরের ইন্সপেক্টর মীর মাহবুবুর রহমান ও ইন্সপেক্টর কবির বিষয়টি নিশ্চিত করেন।তারা বলেন,ময়মনসিংহ থেকে গোপন সংবাদের ভিত্তিতে আসামী ফারুক হোসেনকে গ্রেফতার করা হয়েছে। চাঁদপুর জেলা পুলিশ ইনভেশটিগেশন(পিবিআই) টিম সোমবার রাতেই তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী ফারুক কচুয়া উপজেলার মালছোঁ গ্রামের জিন্নাত আলীর ছেলে।তারা আরো বলেন,রিয়াদকে একাধিক ছুরিকাঘাত করে হত্যা করা হয়। তার হত্যা নিশ্চিত হবার পর একটি টয়লেটের ট্যাংকিতে গুম করে রাখার চেষ্টা করে খুনিরা।

আর এ জন্য দুইটি টয়লেট পরিষ্কার করে নুরুল আমিন। আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সিসি ক্যামেরায় শনিবার দিবাগত রাত ১১টার পর ফুটেজে থাকা রাকিব-১, রাকিব-২, রাব্বী, সাকিব ও কাশেমকে এই ঘটনায় জড়িত থাকার প্রমাণ মিলে। তাদেরকে অভিযান চালিয়ে রোববার রাতেই আটক করা হয়।

ওই ফুটেজে থাকা মামলার প্রধান আসামি ফারুককেও আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি।হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ও ইন্সপেক্টর(তদন্ত)আবদুর রশিদ বলেন,খুনের ঘটনায় মৃত রিয়াদের বাবা ফারুক মিয়া রবিবার রাতে নামধারী ৬ জন এবং অজ্ঞাত আরো কয়েকজনকে বিবাদী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এর আগে রোববার হাজীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড মকিমাবাদ গাইন বাড়ির সম্মুখে ফরিদ হোসেনের দোকান থেকে আমরা রিয়াদের মৃতদেহ উদ্ধার করি।

পিবিআই চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার দাস জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান জেনে ফারুককে গাজীপুর জেলা হতে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। ফারুকের স্বীকারোক্তিতে নিহত মারুফের ১টি মোবাইল সেট ফারুকের নিকটাত্মীয়ের ঢাকার বাসা থেকেও উদ্ধার করেছি।এই হত্যাকান্ডে ব্যবহৃত ছোরাসহ অন্যান্য আলামত উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

তিনি আরো জানান,এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৮জনকে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আটক ৮জন হলেন মকিমাবাদ জালাল উদ্দিন হাজী বাড়ীর মুকবুলের ছেলে রাকিব, হানিফের ছেলে রাব্বী,মোস্তফার ছেলে সাকিব ও আবদুল মালেকের ছেলে রাকিব,আবুল কাশেম,দোকানের মালিক ফরিদ হোসেন,চাচা শাকিল এবং সুইপার নুরুল আমিন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর