৮ ওভারে অস্ট্রেলিয়ার জয়

৫০ ওভারের ম্যাচ। অথচ জয় তুলে নিতে ৮ ওভারও খরচ করতে হলো না অস্ট্রেলিয়াকে। ৪৬ বলেই হারিয়ে দিল প্রতিপক্ষ দলকে। প্রতিপক্ষ অবশ্য বড় কোনো দল নয়, নাইজেরিয়া। তবে খেলাটা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের, ছোটদের ক্রিকেটে শক্তিমত্তার পার্থক্য অনেক সময় ধরা হয় না সেভাবে।

দক্ষিণ আফ্রিকায় চলছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। কিম্বারলিতে যুব বিশ্বকাপের ম্যাচেই এমন দাপুটে এক জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। নাইজেরিয়াকে তারা হারিয়েছে ১০ উইকেট আর ২৫৪ বল হাতে রেখে।

টস জিতে ব্যাটিং বেছে নেওয়াই যেন কাল হয়েছে নাইজেরিয়ার। অস্ট্রেলিয়ার বোলারদের তোপে দাঁড়াতেই পারেননি দলটির ব্যাটসম্যানরা। ওপেনিং ব্যাটসম্যান ওলালিঙ্কা ওলালে করেন ২১ রান। বাকি ১০ ব্যাটসম্যানের একজনও দুই অংক ছুঁতে পারেননি। শূন্যতেই আউট হয়েছে চারজন।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল তানভীর সাঙ্ঘা। ১০ ওভারে মাত্র ১৪ রান খরচায় এই লেগস্পিনার নেন ৫টি উইকেট।
জবাব দিতে নেমে অসি দুই ওপেনার স্যাম ফ্যানিং আর ফ্রাসের ম্যাকগার্কই ৭.৪ ওভারেই খেলা শেষ করে দিয়েছেন। ফানিং ২৬ বলে ৩০ আর ম্যাকগার্ক ২০ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর