ঈশ্বরগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রেফতার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিভিন্ন অনিয়মের অভিযোগের মামলায় গ্রেপ্তার হয়েছেন একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ এনে শিক্ষকের বিরুদ্ধে মামলাটি করেছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির এক সদস্য। আদালত ওই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে সোমবার সকালে ময়মনসিংহ আদালতে সোপর্দ করে।

উপজেলার সরিষা ইউনিয়নের কাছিমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীমের বিরুদ্ধে ২০১৮ সালের শেষের দিকে ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন বিদ্যালয়টির তৎকালীন পরিচালনা কমিরি সদস্য মো. সুলতান মাহমুদ।

তার ছেলেকে স্কুল থেকে বের করে দেওয়া, এক ছেলের নাম ব্যবহার করে প্রধান শিক্ষক উপবৃত্তির টাকা আত্মসাৎ, অতিরিক্ত শিক্ষার্থী দেখিয়ে উপবৃত্তির টাকা আত্মসাৎ, পরিচালনা কমিটির সিদ্ধান্তের বাইরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ১০ টাকা করে বিদ্যুৎ বিল গ্রহণ করে তছরুপসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়।

আদালতে দায়ের হওয়া মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ঈশ্বরগঞ্জ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনার কলি নাজনীনকে। তিনি তদন্ত শেষে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত প্রধান শিক্ষককে যথাযথ কারণ দর্শাণোর জন্য সমন জারি করে। কিন্তু প্রধান শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীম আদালতে হাজির হননি। ওই অবস্থায় আদালত প্রধান শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

গ্রেপ্তারি পরোয়ানাটি গত শনিবার ঈশ্বরগঞ্জ থানা পুলিশের কাছে এসে পৌঁছে। পুলিশ রোববার রাতেই শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীমকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। পরে গতকাল সোমবার তাকে ময়মনসিংহ আদালতে সোপর্দ করা হয়।

ঈশ্বরঞ্জ থানার ওসি মো. মোখলেছুর রহমান আকন্দ বলেন, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা মূলে ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। পরে সোমবার তাকে আদালতে সোপর্দ করা হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর