সহকারী জজ পদে ৯৭ জনকে নিয়োগ

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সুপারিশের প্রেক্ষিতে ৯৭ জনকে সহকারী জজ পদে নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ এর বেতন স্কেলের ষষ্ঠ গ্রেডে ৩০৯৩৫-৬৪৪৩০ বেতনক্রমে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে রবিবার আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়।

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে সহকারী জজ (শিক্ষানবিশ) হিসাবে পদায়ন করা হয়েছে বলে ওই আদেশে জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী ২৮ জানুয়ারি পূর্বাহ্নে তাদের নামের পাশে বর্ণিত পদায়নকৃত কর্মস্থলের জেলা ও দায়রা জজের নিকট যোগদান করবেন।

শিক্ষানবিশ সহকারী জজ হিসেবে চাকরিতে যোগদানের তারিখ হতে তিন মাস সিনিয়র সহকারী জজ আদালতে, সাত দিন জেলা লিগ্যাল এইড অফিসে, ১০ দিন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে, ২১ দিন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এবং ১০ দিন জেলা ও দায়রা জজ আদালত/কার্যালয়ে সংশ্লিষ্ট জেলা ও দায়রা জজের তত্ত্বাবধানে আদালতের কার্যাবলি পরিচালনা, অফিস ব্যবস্থাপনা এবং সরকারি আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে প্রশিক্ষণ গ্রহণ করবেন।

নিয়োগপত্র অনুসারে যোগদানের তারিখ হতে দুই বছরের জন্য শিক্ষানবিশ স্তরে থাকবেন। তবে স্থায়ীকরণের পূর্বে উক্ত মেয়াদ এক বা একাধিকবার অতিরিক্ত দুই বছর পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর