কাউকে ভয় করে না সাকিব-তামিমরা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, আমাদের দলের ইতিবাচক দিক হলো দলের সবাই অনেক সাহসি। তামিম-সাকিব-মুশফিক-রিয়াদরা কাউকে ভয় পায় না। তাদের সঙ্গে যোগ হয়েছে নতুন কয়েকজন ক্রিকেটার।

এমনকি মোস্তাফিজ ও মিরাজরাও কাউকে ভয় পায় না। তাছাড়া দেশের মানুষের দোয়াতো তাদের সঙ্গে থাকছেই। আশা করছি বিশ্বকাপে টাইগাররা ভালো খেলবে।

আইসিসির নিয়মানুসারে আগামী ২৩ এপ্রিলের মধ্যে বিশ্বকাপে অংশ গ্রহণে ইচ্ছুক ১০টি দলকে তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে হবে। ইতিমধ্যেই দল চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আগামী বৃহস্পতিবার দল ঘোষণা করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির।

বিশ্বকাপ দল নিয়ে বিসিবি সভাপতি বলেন, আইসিসির নিয়মানুসারে এখনই আমাদের একটা দল দিতে হবে। তবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় (বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড) একটা সিরিজ আছে। সেখানে আমাদের যেসব ক্রিকেটার ভালো খেলবে, তাদের মধ্য থেকে দুই তিনজন বিশ্বকাপ দলে চলে আসতে পারে।

বাংলাদেশ দলের প্রধান সমস্যা হলো ধারাবাহিকতার অভাব। এই সমস্যার কারণেই প্রতিভা থাকা সত্ত্বেও দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ আশরাফুলের মতো ক্রিকেটাররা। বর্তমান দলেও সেই সমস্যা আছে।

বিসিবি সভাপতি আরও বলেন, আমাদের প্রধান সমস্যা হলো ধারাবাহিকতার অভাব। সৌম্য সরকার বা লিটন দাস একটি ম্যাচে রান করল, এরপর ১০ ম্যাচে আর কোনো খরব নেই। সাব্বির রহমান এক ম্যাচে খুব ভালো খেলল এরপর চার-পাঁচ ম্যাচে রান করতে পারছে না। এটা আমাদের বড় সমস্যা এটা আমার স্বীকার করছি। তবে দলের ইতিবাচক দিক হলো সবাই অনেক সাহসি। আশা করছি তারা বিশ্বকাপে ভালো করবে।

প্রসঙ্গত, আগামী ৩০মে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর