হঠাৎ শ্রেণীকক্ষে হাজির হয়ে ক্লাস নিলেন ইউএনও

হঠাৎ শ্রেণি কক্ষে হাজির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। স্বাভাভিক ভাবে প্রশাসনকি এ কর্মকর্তাকে কাছে থেকে দেখার সুযোগ খুবই কম গ্রামের শিক্ষার্থীদের। কিন্তু শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে হাজির হন ঈশ^রগঞ্জের ইউএনও মো. জাকির হোসেন। গ্রামের একটি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শনিবার শিক্ষার্থীদের ক্লাসও নেন তিনি।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ^রগঞ্জের মাইজবাগ ইউনিয়নের মল্লিকপুর লক্ষ্মীগঞ্জ উচ্চ বিদ্যালয়। শনিবার বেলা ১২ টার দিকে হঠাৎ বিদ্যালয়টিতে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। মাইজবাগ ইউনিয়ন পরিষদ পরিদর্শন শেষে উপজেলা সদরে ফেরার পথে স্কুলটিতে প্রবেশ করেন। সরাসরি প্রবেশ করেন দশম শ্রেণির শ্রেণি কক্ষে। তখন দশম শ্রেণির ইংরেজি বিষয়ে ক্লাস চলছিল।

পাঠদান করানো শিক্ষকের সাথে কথা বলে শ্রেণির ১২৫ শিক্ষার্থী শিক্ষার্থীদের পাঠদান করাতে লেগে যান ইউএনও। বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, শহীদ আসাদ দিবস ও গণঅভ্যুস্থান দিবস নিয়ে করেন আলোচনা। শিক্ষার্থীদের নানা প্রশ্ন ও শিক্ষার্থীদের করা নানা প্রশ্নের উত্তর দেন। একই ভাবে বিদ্যালয়টির নবম শ্রেণির ৭৫ জন শিক্ষার্থীদেরকে উৎসাহমূলক পাঠদান করেন ইউএনও। ইউএনও ক্লাস নিতে শ্রেণি কক্ষে আসবে এমনটি ভাবনার বাইরে ছিল বিদ্যালয়টির শিক্ষার্থীদের। কিন্তু আচমকা ঘটে গেল এমন ঘটনা।

মল্লিকপুর লক্ষীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল মোনায়েম বলেন, ইউএনও হঠাৎ শ্রেণি কক্ষে গিয়ে শিক্ষার্থীদের উৎসাহও প্রণোদনা মূলক পাঠ দিতে শুরু করেন। এতে শিক্ষার্থীরাও অনেক উদ্দীপনা পেয়েছে। শিক্ষার্থীদের জন্য ইউএনওর এ উদ্যোগটি অত্যন্ত সুন্দর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, শিক্ষার্থীদের সাথে বাংলাদেশের অভ্যুদয়, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, শহীদ আসাদ দিবস ও গণভ্যুত্থান দিবস নিয়ে আলোচনা করা হয়। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে শিক্ষার্থীদের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য শিক্ষকবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর