বাজে সময়ে স্ত্রী আনুশকা কতটা সাহায্য করেন কোহলির

আইপিএলে জিততেই ভুলে গিয়েছিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টানা ছয় ম্যাচে হার; কঠিন সময়ই যাচ্ছিল কোহলি বাহিনীর। তবে কাল কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ে ফেরা বেঙ্গালুরু যেন নতুন পথের দিশা পেয়েছে। ছয় ম্যাচে হার, দলটিকে অনেকটাই পিছিয়ে দিয়েছে যদিও, কিন্তু তার পরও জয়টাকে উদ্‌যাপনই করছে তারা। ম্যাচ শেষে কোহলি জানিয়েছেন, বাজে সময়ে স্ত্রী আনুশকা শর্মা তাঁকে মানসিকভাবে কতটা সাহায্য করে থাকেন।

২০১৭ সালের ডিসেম্বরে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে বিয়ে করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আনুশকা বিয়ের আগে প্রেমের সময়টাতে যেমন, বিয়ের পরও কোহলির জীবনের বড় প্রভাবক হয়ে আছেন। কোহলি নিজেই জানিয়েছেন, কীভাবে আনুশকা তাঁকে খেলোয়াড়ি জীবন আর ব্যক্তি জীবনের সঠিক সমন্বয় তৈরিতে সাহায্য করেন। আনুশকার সঙ্গে সুন্দর সময়গুলো তাঁকে কীভাবে সহায়তা করে সবকিছু নতুন করে শুরু করতে।

পাঞ্জাবকে হারানোর ম্যাচে কোহলির সবচেয়ে বড় সঙ্গী ছিলেন এবি ডি ভিলিয়ার্স। ম্যাচ শেষে তাঁর সঙ্গে আলাপেই স্ত্রী আনুশকার প্রসঙ্গটা টেনেছেন ভারত-অধিনায়ক, ‘আমার মনে হয়, গত দুই বছরে আমার জীবনে ঘটা সেরা ব্যাপারটি হচ্ছে বিয়ে। এটি আমার গোটা জগৎ বদলে দিয়েছে। আমার চমৎকার একজন জীবনসঙ্গী আছে। আনুশকা মানুষ হিসেবে দুর্দান্ত। কঠিন সময়ে আনুশকা কীভাবে পাশে দাঁড়ান, সেটি বলেছেন কোহলি, ‘আমি যখন বাজে সময়ের মধ্যে দিয়ে যাই, আনুশকা সব সময়ই প্রেরণা দেয়। আমাকে মানসিকভাবে ইতিবাচক রাখে। খেলার বাইরে নিজেদের মধ্যে সময় কাটানোটাও কাজে দেয়।’

অনুশকাকে স্ত্রী হিসেবে পেয়ে নিজেকে ভাগ্যবানই ভাবেন কোহলি, ‘আমি এর চেয়ে ভাগ্যবান আর হতে পারতাম না। আমার জীবনসঙ্গী আমার প্রতিটি পরিস্থিতি বোঝে। সে আমাকে বোঝে আমার জায়গায় নিজেকে রেখে। আমি সব সময়ই তার সঙ্গে সময় কাটানোর জন্য মুখিয়ে থাকি। আর এ ব্যাপারটিই আমাকে খারাপ সময় থেকে বেরিয়ে আসতে সহায়তা করে।’ দুজনের আলাপচারিতা শেষে এবি ডি ভিলিয়ার্স জীবনে সফল হওয়ার তিনটি চাবিকাঠির কথা বলেছেন: সুস্থিরতা, ভারসাম্য আর ভালো স্ত্রী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর