গৌরীপুরে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

ময়মনসিংহের গৌরীপুরে আন্ত:নগর বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুতের একদিন পর আবারও মালবাহি ট্রেনের একটি বগি লাইন চ্যুত হয়েছে। ময়মনসিংহ-চট্রগ্রাম ও ভৈরব রোডে বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

শুক্রবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে গৌরীপুর-ভৈরব লাইনের হোম সিগন্যালে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় এক কিলোমিটার রেললাইন ক্ষতিগ্রস্থ হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, ভৈরব ফেঞ্জগঞ্জ থেকে ছেড়ে আসা সার বোঝাই মালবাহি ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের পথে আউটার
সিগন্যালের কাছে মাঝখানের একটি বগি লাইন চ্যুত হয়। কিন্তু চালক ও গার্ড তা বুঝে উঠতে পানেনি। এসময় স্থানীয় লোকজনের চিৎকারে চালক ঘটনা টের পেয়ে ট্রেনটি থামান। ফলে মাল বোঝাই ট্রেনের লাইন চ্যুত বগিটি স্লিপারের উপর দিয়ে প্রায় আধা কিলোমিটার অতিক্রম করে হোম সিগন্যালে এসে আটকে যায়। এতে রেললাইনের স্লিপারগুলো সরে গিয়ে দুমড়ে মুচড়ে ও পাতগুলো সরে গেছে।

এদিকে মালবাহি ট্রেনের বাগিটি উদ্ধার ও লাইন মেরামত না হওয়া পর্যন্ত ময়মনসিংহ স্টেশনে আটকা পড়েছে চট্রগ্রামগামী বিজয় এক্সপ্রেস, ভৈরর বাজার গামী লোকাল ট্রেন ও চট্রগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস। অপরপ্রান্তে ভৈরব রোডের বিভিন্ন স্টেশনে আটকা রয়েছে ময়মনসিংহগামী ঈশাখা এক্সপ্রেস সহ বেশ কয়েকটি লোকাল
ট্রেন।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, উদ্ধারকারি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্বার কাজ শুরু করেছে। তবে সার বোঝাই মালট্রেনটি উদ্ধার করা অনেক কঠিন হবে এবং অনেক সময় লাগতে পারে। এছাড়াও রেললাইন অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই ময়মনিসংহ-ভৈরব-চট্রগ্রাম রোডে আপাদত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

গত বুধবার (১৫ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে গৌরীপুর রেলওয়ে জংশনের হোম সিগন্যাল এলাকায় ময়মনসিংহ- চট্রগ্রামগামী আন্ত:নগর বিজয় এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার পর থেকে ময়মনসিংহ-গৌরীপুর, গৌরীপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। উদ্ধারকারিদল প্রায় ৮ ঘন্টা চেষ্ঠার পর বৃহষ্পতিবার ভোরে উদ্ধার কাজ শেষ করে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর