২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ ডিএমপির

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে এ সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে ডিএমপি কমিশনারের পক্ষে চিঠি দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বাণিজ্য মেলায় আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ জন সদস্য ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয় উল্লেখ করে বলা হয়, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তাবাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন।

চিঠিতে বলা হয়, ভোটগ্রহণের দিন প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, এক হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য প্রয়োজন হবে। নির্বাচনী দায়িত্ব যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্য মেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না।

এসব বিষয় বিবেচনা করে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করা হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর