বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে বাংলা নববর্ষ কে বরণ করে নিল নরসিংদীবাসী “

পহেলা বৈশাখে নরসিংদী জেলাবাসী মেতে উঠেছে উৎসব আর আনন্দ আয়োজনে। এ উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন আয়োজন করে মঙ্গল শেভাযাত্রা, বৈশাখী মেলা, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের।

সকাল ৯ টায় নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম থেকে বার্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান। জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়।

অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ বিভিন্ন শ্রেণি-পেশার সকল বয়সী মানুষ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। পরে নতুন শিল্পকলা একাডেমি মিলনায়তনে একাডেমীর শিল্পীরা পরিবেশন করে আবাহন সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পরে জেলা প্রশাসনের সাংস্কৃতিক সংগঠন বাঁধনহারা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয়। এছাড়া “বাংলা নববর্ষ ও বঙ্গবন্ধু” শীর্ষক কুইজ প্রতিযোগিতাসহ দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে বাউল গানসহ অন্যান্য অনুষ্ঠান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর