১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

সিলেট শাহী ঈদগাহ ময়দানে ঈদ জামাতের সার্বিক পরিদর্শনে মেয়র আরিফুল হক চৌধুরী

আপডেট: জুন ১৪, ২০১৮

সিলেট শাহী ঈদগাহ ময়দানে ঈদ জামাতের সার্বিক পরিদর্শনে মেয়র আরিফুল হক চৌধুরী

এম এ এইচ শাহীন, সিলেট ব্যুরো : সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে ঈদ জামাতের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় তিনি শাহী ঈদগাহ ময়দান পরিদর্শন করে এ তথ্য নিশ্চিত করেন।

প্রতি বছরের ন্যায় এবারও সিলেটের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায়। ঈদ জামাতে ইমামতি করবেন বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কামাল উদ্দিন।বয়ান পেশ করবেন একই মসজিদের খতিব মাওলানা মোশতাক আহমদ।

এরই মধ্যে সিলেটের বৃহত্তম ঈদ জামাতের জন্য ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নামাজের জন্য সিলেট সিটি কর্পোরেশন (সিসিকের) নিজস্ব তত্ত্বাবধানে মাঠের প্রয়োজনীয় সংস্কার এবং পরিচ্ছন্নতা কার্যক্রম ও রঙের কাজ করা হয়েছে।

পরিদর্শনকালে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, প্রতিটি বছরের মতো এবছরেও বিপুল সংখ্যক মুসল্লী ঐতিহ্যবাহী এ মাঠে ঈদের নামাজ আদায় করতে পারবেন।

ঐতিহাসিক শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবারও খোলা মাঠে মুসল্লীরা নামাজ আদায় করবেন বলেও জানান তিনি।
এদিকে, সিলেট নগরবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ শাখার পক্ষ থেকে পাঠানো এক বার্তায় মেয়রের এই ঈদের শুভেচ্ছার বিষয়টি জানানো হয়।শুভেচ্ছা বার্তায় মেয়র বলেন,‘মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের দিন উপলক্ষে আমি নগরবাসীকে জানাচ্ছি ঈদ মোবারক।’

(সিসিক)মেয়র বলেন, ‘ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। ঈদে ধনী-গরীব নির্বিশেষে সকল নাগরিকদের জীবনে হিংসা বিদ্বেষ দূর করে শান্তিময় আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক।

পবিত্র এ দিন উপলক্ষে আমি মহান আল্লাহর কাছে সিলেট নগরবাসী সকল নাগরিকদের উত্তরোত্তর উন্নতি,সফলতা সমৃদ্ধি ও অব্যাহত সুখ শান্তি কামনা করছি।’