ছাত্রের মৃত্যুতে জাবিতে বৈশাখী উৎসব স্থগিত

এক ছাত্রের হার্ট অ্যাটাক জনিত মৃত্যুর কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের বৈশাখী উৎসব স্থগিত করা হয়েছে। রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে স্থগিতের এ ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সন্ধ্যা ৭ টায় নুরুজ্জামান নিভৃত (ইংরেজি, ৪৫ ব্যাচ) নামে এক শিক্ষার্থী শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে আসে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে সাভারের এনাম মেডিকেলে রেফার করেন। কিন্তু ওই শিক্ষার্থী অবস্থা ভালো হয়ে যাবে মনে করে ৩ ঘণ্টা সময় ক্ষেপণ করেন। পরবর্তীতে রাত ১০ টায় অ্যাম্বুলেন্স যোগে এনাম মেডিকেলে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে উক্ত ঘটনার কারণে বাংলা নববর্ষ উপলক্ষে ১লা ও ২রা বৈশাখ বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নেওয়া মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সকল ধরনের উৎসব স্থগিত ঘোষণা করা হয়েছে। যার ফলে দেখা যায়, বিভিন্ন অনুষদ ও বিভাগ মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতি নিয়ে আসলেও তাদেরকে ফিরে যেতে হয়। অবশ্য এর আগে কলা অনুষদ কর্তৃক নেওয়া সকল ধরনের কর্মসূচি গত রাতেই স্থগিত করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর