বর্ণাঢ্য আয়োজনে পাবনায় বর্ষবরণ অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পাবনা জেলায় বাংলা নতুন বছর ১৪২৬ বরণ করে নেয়া হয়েছে। বাঙালির সবচেয়ে বড় অসাম্প্রদায়িক উৎসব পহেলা বৈশাখ। রবিবার বাংলা বর্ষপঞ্জীর প্রথম দিন ছিল। ভোরের আলো ছড়িয়ে শুরু হল বাংলা নববর্ষ ১৪২৬। নতুন বছরকে স্বাগত জানাতে উন্মুখ পুরো দেশ। প্রাণের এ উৎসবে মেতে ওঠার অপেক্ষায় ছিল পাবনাবাসীও। বাঙালিয়ানা আমেজে বিপুল উৎসাহ-উদ্দীপনায় সম্প্রীতির শহর পাবনায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা ও মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হয়েছে পাবনায় পহেলা বৈশাখের উৎসব আমেজ।

শান্তিপূর্ণ ভাবে বাংলা নববর্ষ ১৪২৬ কে বরণ করছে পাবনাবাসী প্রতি বছরের ন্যায় স্কয়ার ফুড এন্ড বেভারেজের আয়োজনে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে এবারও আয়োজন করা হয়েছিল ‘রুচি বৈশাখী উৎসব”। সকাল ৮টায় শহরের নির্মাণাধীন স্বাধীনতা চত্বর থেকে বের করা হয় নববর্ষের বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীতে নেতৃত্ব দেন স্কয়ার টয়লেট্রিজ এন্ড বেভারেজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। পরে সকাল সাড়ে ৮টায় এডওয়ার্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে ওপেন কনসার্ট। এ ছাড়া বাংলা নববর্ষকে বরণ করতে,পাবনা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পাবনা প্রেসক্লাব, পাবনা সংবাদপত্র পরিষদ, মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা জেলা শাখা, রত্নদ্বীপ রির্সোট, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাইল পয়েন্ট, পাবনা ড্রামা সার্কেল, পাবনা সাংস্কৃতিক পরিষদ, আইডিয়াল শিক্ষা পরিবারসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, হাতি-ঘোড়ার প্রতিকৃতি নিয়ে ঢাক-ঢোল বাজিয়ে আনন্দ শোভাযাত্রা করেছে।

‘হৃদয় নাচে বৈশাখী সাঁজে’ এই প্রতিপাদ্যে পাবনা সেঁজেছিল অপরুপ সাজে। প্রতিবছরের এই দিনটির জন্য অপেক্ষা করে পাবনার মানুষ। সকাল থেকেই নানা রঙের পোষাক পরে বিভিন্ন বয়সের মানুষ ভীড় জমায় এডওয়ার্ড কলেজ মাঠে। প্রায় সাড়ে তিন ঘন্টার এই ওপেন কনসার্ট উপভোগ করেন লক্ষাধীক মানুষ। যা পাবনার মানুষের সবচেয়ে সাংস্কৃতিক বড় বিনোদন হিসেবে গন্য হয়ে থাকে। এ উপলক্ষে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা ছিল। বসানো হয়েছিল র‌্যাব পুলিশের বিশেষ চেকিং। এডওয়ার্ড কলেজ মাঠে তৈরি করা হয় বিশাল ম। সেইদিন বিকেলে পাবনার বিভিন্ন পার্ক দর্শণার্থী স্থান ঘুরে দেখা যায় মানুষের উপচে পড়া ভির, প্রিয় মানুষ এবং আত্বীয় স্বজনদের সাথে অনেকেই এসেছে পহেলা বৈশাখের আনন্দ ভাগাভাগি করে উপভোগ করার জন্য বিশেষ করে পাবনায় নির্মানাধীন রেলস্টেশন,রাসেল পার্ক,শিলাইদাহ ঘাট,রত্নদীপ রিসোর্ট,পাবনা মানসিক হাসপাতাল।

এবারের কনসার্টে সঙ্গিত পরিবেশন করেন ম্যাজিক বাউরিয়ান’র কামরুজ্জামান, জনপ্রিয় সঙ্গিত শিল্পী সিথি সাহা, ডিজে রাহাত, জয় শাহরিয়ার, পারভেজ,জনপ্রিয় লোক সঙ্গিত শিল্পী মমতাজ। এ ছাড়া নৃত্য পরিবেশন করেন নৃত্য পরিবেশন করেন পূজা সেনগুপ্ত ও তার দল।।

আয়োজক স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড এবং মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু সাংবাদিকদের বলেন, পাবনাবাসী প্রতি বছর রুচি বৈশাখী উৎসবের জন্য অপেক্ষা করে। এটি এখন পাবনাবাসীর প্রাণের উৎসবে পরিনত হয়েছে। প্রায় লক্ষাধিক মানুষ এই অনুষ্ঠান উপভোগ করে। পাবনার জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসনসহ পাবনার অনেক সংগঠন বাংলা নববর্ষ ১৪২৬ কে বরণ করতে নানা অনুষ্ঠানের আয়োজন করেছিল, সবাইকে সাধুবাদ জানাই। পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, জনসাধারণ যাতে বাংলা নববর্ষ সুন্দরভাবে পালন করে সে জন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর