২১, নভেম্বর, ২০১৮, বুধবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪০

ঈদের দিন স্থায়ী কমিটি কারাগারে নেত্রীর সঙ্গে দেখা করতে পারেন: রিজভী

আপডেট: জুন ১৪, ২০১৮

ঈদের দিন স্থায়ী কমিটি কারাগারে নেত্রীর সঙ্গে দেখা করতে পারেন: রিজভী

ঈদের দিন কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্যরা দেখা করতে পারেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। রিজভী আহমেদ বলেন, ঈদ একটি ধর্মীয় অনুষ্ঠান, এটি এবাদতও। তাই আমাদের নেতারা হয়তো সবাই সেটা পালন করবেন, নামাজও পড়বেন। তবে দেশনেত্রী এখন কারাগারে। আমাদের কারো মনে আনন্দ নেই, খুশি নেই।
ঈদের দিন দলের স্থায়ী কমিটির সদস্যরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে যাবেন। এছাড়া, তারা কারাগারেও দেখা করতে যাবেন বলে শুনেছি। জানতে পেরেছি দেখা করার জন্য সরকারের কাছে আবেদনও করেছেন। তবে স্পেসিফিকভাবে কিছু বলাতে পারব না।
তিনি বলেন, সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংড়া রাজনীতি করছে। রাজনৈতিক ময়দানে শেখ হাসিনার একমাত্র প্রতিপক্ষ খালেদা জিয়া। এই জন্য তার সঙ্গে এটা করা হচ্ছে। তাদের মনে রাখা দরকার আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা প্যারোলে মুক্তি পেয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছিল। তার দলের নেতারাও কারাভোগের সময় বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। কিন্তু দেশনেত্রীকে সেই সুযোগ দেয়া হচ্ছে না। এর একমাত্র উদ্দেশ্য খালেদা জিয়াকে সরিয়ে দেয়া। কিন্তু এসব অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য খুব শিগগিরই জনতা বাঁধ ভাঙা জোয়ারের মতো বেরিয়ে আসবে।
আরো উপস্থিত ছিলেন- যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল ককুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মাওলানা নেসারুল হক প্রমুখ।