ইবিতে বৈসাবি উৎসব পালিত।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পার্বত্য চট্টগ্রাম বাসীদের বর্ষবরণ উৎসব বৈসাবি পালিত হয়েছে।শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত জুম্ম জনগোষ্ঠীর আয়োজনে তাদের জাতীয় সামাজিক উৎসব বৈসাবি পালন করা হয়।

দিবসটি পালনের লক্ষ্যে আজ ১৩ এপ্রিল ইবি লেকে পানিতে ফুল ভাসিয়ে ফুলবিঝু উদযাপন করেছে ইবি জুম্ম ছাত্রকল্যাণ সমিতির সদস্যরা।এর আগে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‍্যালের পাদদেশ থেকে জুম্ম ছাত্রকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক এডিসন চাকমার নেতৃত্বে একটি র‍্যালি বের করা হয় র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বলে জানা গেছে। এবিষয়ে জানতে চাইলে সংগঠনের তথ্য ও প্রচার সম্পাদক সমার দেওয়ান বলেন, এটা আমাদের সবচেয়ে বড় ঐতিহ্যবাহী উৎসব পার্বত্য অঞ্চলে এ উৎসবটিতে উপস্থিত না থাকতে পারলেও আমাদের বিশ্ববিদ্যালয়ে এ উৎসবটি পালন করতে পেরে আমরা অনেক আনন্দিত।

উল্লেখ্য, বাংলাদেশের আদিবাসীরা বর্ষবরণ উৎসব পালন করে বিভিন্ন নামে। কেউ বৈসু,কেউ সাংগ্রাই আবার কেউ বিঝু।সাধারণত বছরের শেষ দুইদিন এবং নতুন বছরের প্রথম দিন বর্ষবরণ উৎসবে বৈসাবি পালিত হয় বলে জানা যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর