ফাঁস হলো যার কারণে জাতীয় দলে জায়গা পাননি কার্তিক !!

মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে বড় সড় মন্তব্য করলেন কলকাতা নাইটরাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিক। কোনো রাখঢাক না করেই কার্তিক বলে দিলেন, ধোনির জন্যই তিনি জাতীয় দলে জায়গা হারিয়েছেন।

অবশ্য ধোনিকে খাটো করার জন্য কার্তিক এ কথা বলেননি। তিনি তুলে ধরেছেন আসল ছবিটা। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে কার্তিক বলেছেন, ‘ধোনির মতো মহান ক্রিকেটারকে সরিয়ে দলে জায়গা করে নেওয়া খুবই কঠিন ছিল।’

২০১০ সালে বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্টে নেমেছিলেন কার্তিক। সেই টেস্টের পরে কেটে গিয়েছে দীর্ঘ আটটি বছর। এই সময়ের মধ্যে ভারত খেলেছে ৮৭টি টেস্ট ম্যাচ। একটিতেও দলে জায়গা পাননি কার্তিক। সেই সময়ে কার্তিকের পক্ষে দলে জায়গা পাওয়াটাও কঠিন ছিল।

ধোনি তখন নিজের সেরা ফর্মে। সেই সঙ্গে জাতীয় দলের অধিনায়কও বটে। রাঁচির রাজপুত্রকে সরিয়ে কীভাবেই বা জায়গা নিতে পারেন কার্তিক! অস্ট্রেলিয়া সফরে গিয়ে সবাইকে অবাক করে দিয়ে ধোনি টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন। ধোনি টেস্ট দলের দায়িত্ব ছাড়ার পরে জাতীয় দলে উইকেটকিপারের জায়গা নিয়ে নেন ঋদ্ধিমান সাহা। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে চোটের জন্য দলে জায়গা পাননি ঋদ্ধিমান। তার জায়গায় কার্তিককে সুযোগ দেওয়া হয়েছে।

You might also like