‘বিশ্বের সেরা অর্থমন্ত্রী’ হওয়ার অর্জন জাতির পিতাকে উৎসর্গ

বাংলাদেশের আ হ ম মুস্তফা কামাল বিশ্বের সেরা অর্থমন্ত্রীর (গ্লোবাল ফিন্যান্স মিনিস্টার অব দ্য ওয়ার্ল্ড) স্বীকৃতি পেয়েছেন গত বৃহস্পতিবার।

এ স্বীকৃতি তাকে দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক স্বনামধন্য ফাইন্যানসিয়াল টাইমস গ্রুপের মাসিক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার।’ দুর্লভ এ অর্জনকে অর্থমন্ত্রী উৎসর্গ করলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের শহীদগণ এবং দেশের মানুষকে।

নিজ নিজ দেশে অর্থনীতিকে গতিশীল করতে দীর্ঘমেয়াদী উন্নয়ন নিশ্চিতকরণে গৃহীত পদক্ষেপ বিবেচনা করেই পত্রিকাটি বিশ্বের পাঁচ অঞ্চল হতে ৫ জন অর্থমন্ত্রীকে সেরা হিসেবে বেছে নিয়েছিল। তার মধ্য থেকে আবার একজনকে বেছে নিয়েছে বিশ্বে সেরা অর্থমন্ত্রী হিসেবে। যে অ্যাওয়ার্ডের নাম ‘গ্লোবাল ফিন্যান্স মিনিস্টার অব দ্য ওয়ার্ল্ড।’ বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল পেয়েছেন সেই পুরস্কার।

আজ (শনিবার) রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের ড্র অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষণে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এ অর্জনের জন্য অভিনন্দন জানান মুস্তফা কামালকে।

এরপর প্রধান অতিথির ভাষণে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘এ অর্জনকে কেবল নিজের অর্জন হিসেবে দেখছি না। এটা গোটা দেশ ও জাতির অর্জন। এ অর্জন আমার এসেছে ২০২০ সালে। যে বছরটি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এবার যে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী।’

অর্থমন্ত্রী আর বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যখন যে দায়িত্ব দিয়েছেন, তা আমি যথাযথভাবে পালনের চেষ্টা করেছি। এর আগে আমি বাংলাদেশের ক্রিকেটের দায়িত্ব পেয়েছিলাম। আমি ক্রিকেটকে সর্বোচ্চ পর্যায়ে নিয়েছি। প্রধানমন্ত্রী পরে আমাকে দেশের অর্থনীতি নিয়ে কাজ করার দায়িত্ব দিয়েছেন। ক্রীড়া প্রতিমন্ত্রী বক্তব্যে আমাকে অভিনন্দন জানিয়েছেন। আসলে এ অর্জন আমার একার নয়, দেশের সবার। আমি এ অর্জন জাতির পিতা, দেশের মানুষ আর মুক্তিযুদ্ধে শহীদদের উৎসর্গ করছি।’

বঙ্গবন্ধু গোল্ডকাপের ড্র অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে সম্মানিত বোধ করছেন উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘ঐতিহাসিক এই অনুষ্ঠানের অংশ হতে পেরে আমি গর্ববোধ করছি। কারণ, জাতির জনকের জন্মশতবার্ষিকী বাঙালি জাতির জন্য বিশাল ব্যাপার। বঙ্গবন্ধুর সম্মানে আমরা অনেক কর্মসূচি পালন করবো। তার অংশ হিসেবে হবে এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।’

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর