হোসেনপুরে ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান

শুক্রবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের পবিত্র অষ্টমী স্নান উৎসব। শুল্কাতিথি অনুযায়ী শুক্রবার সকাল ১১টা ৪৮ সেকেন্ডে লগ্ন শুরু হয়। দুই দিনব্যাপী এ স্নান উৎসব শেষ হয়েছে আজ শনিবার সকাল ৮টা ৫৮ মিনিট ১৪ সেকেন্ডে। জগতের যাবতীয় সংকীর্ণতা ও পঙ্কিলতার আবরণ থেকে মুক্তির বাসনায় পুণ্যার্থীরা হোসেনপুর ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নান করতে দুর-দুরান্ত থেকে এসেছেন। দেশি ও বিদেশি ভক্তদের স্নান শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে জেলা ও উপজেলা প্রশাসন হোসেনপুরের ৩ কিলোমিটার এলাকা জুড়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে।।

হোসেনপুর ব্রহ্মপুত্র নদে গিয়ে দেখা গেছে, স্নানের পর নারী পুণ্যার্থীদের কাপড় বদলের ব্যবস্থা রাখা হয়েছে। ঘাটগুলোর পাশে কয়েকটি ছোটো রুম থাকলেও চাহিদার তুলনায় অনেক কম। স্নান উপলক্ষে ১২টি ধর্মীয় স্বেচ্ছাসেবী সামাজিক সেবামূলক সংগঠন পুণ্যার্থীদের সেবা দিতে ক্যাম্প স্থাপন করে।

হোসেনপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার সরকার জানান, তীর্থযাত্রীরা পুণ্যলাভের আশায় পাপমোচনসহ সুস্থতা কামনরার জন্য বিভিন্ন স্থান থেকে পুণ্যার্থীরা এ স্নান উৎসবে অংশ নেয়।

এ সময় হোসেনপুর উপজেলা চেয়ারম্যান মোঃ সোহেল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম নূর মিয়া , সাধারণ-সম্পাদক শাহ মাহবুবুল হক, হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার কমল কুমার ঘোষ,হোসেনপুর থানার ওসি মোঃ আবুল হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার আরাফাতুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর