ইন্টারনেট ছাড়াই শেয়ার হবে ছবি অথবা ভিডিও!

স্মার্টফোন কোম্পানি অপো, ভিভো ও শাওমি তাদের পিয়ার টু পিয়ার ট্রান্সমিশন বাড়ানোর জন্য একে অপরের সাথে হাত মিলিয়েছে। এই পার্টনারশিপের সুবিধা সরাসরি ভোগ করবে স্মার্টফোন ব্যবহারকারীরা।

কারণ তারা এবার থেকে ইন্টারনেট ছাড়াই কোনো ফাইল, ছবি ও ভিডিও শেয়ার করতে পারবে। যদিও কেবল এই তিন স্মার্টফোন কোম্পানির ব্যবহারকারীরা এই সুবিধা পাবে।

পিয়ার টু পিয়ার অ্যালায়েন্স কি:
তিনটি সংস্থার মধ্যে এই জোট হাই স্পিড ওয়াইফাই ডাইরেক্ট ট্রান্সফার প্রোটোকলের আওতায় সম্পন্ন হয়েছে। এটির সাহায্যে ব্যবহারকারীরা ইন্টারনেট সংযোগ ছাড়াই কোনো ফাইল নিজেদের মধ্যে শেয়ার করতে পারবে।

কিভাবে কাজ করবে এই অ্যালায়েন্স:
ইন্টারনেট ছাড়াই ফাইল শেয়ার করার জন্য ব্লুটুথ লো এনার্জি (BLE) এর মাধ্যমে ডিভাইস কে স্ক্যান করা হবে। এর পরে, Wi-Fi P2P প্রযুক্তির মাধ্যমে ডেটা ট্রান্সমিট করা যেতে পারে। এটি ব্লুটুথের চেয়ে দ্রুত ডেটা শেয়ার করতে পারে। এই ট্রান্সমিশনের স্পিড ২০এমবিপিএস/ সেকেন্ড।

অপ্পো-র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি ওয়া বলেছেন, এই তিন-ব্র্যান্ডের পার্টনারশিপের লক্ষ্য বিশ্বব্যাপী অপ্পো, ভিভো এবং শাওমির লক্ষ লক্ষ ব্যবহারকারীরা যেন সহজে এবং দ্রুত ফাইল শেয়ার করতে পারে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর