লক্ষ্মীপুরে; গর্ভধারণের ৫ মাসে সাত সন্তানের জন্ম

লক্ষ্মীপুরে গর্ভধারণের ৫ মাসের মাথায় নাজমা আক্তার (১৮) নামে এক প্রসূতি মা একসঙ্গে সাত সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্যে ৪ জন ছেলে ও মেয়ে ৩ জন। নির্দিষ্ট সময়ের আগে প্রসব হওয়ায় সন্তানগুলোর চোখ ফোটেনি। মা সুস্থ থাকলেও, তারা ঝুঁকিতে রয়েছে। শুক্রবার (১২ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে লক্ষ্মীপুরের বেসরকারি একটি (সিটি হসপিটাল) হাসপাতালে ওই সাত সন্তানের জন্ম দেন প্রসূতি মা নাজমা। তিনি সদর উপজেলার লাহারকান্দি গ্রামের পাটওয়ারি বাড়ির মো. রাজুর স্ত্রী।

হাসপাতালের ব্যবস্থাপক ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত ৯টা ২০ মিনিটের দিকে জরুরি অবস্থায় নাজমাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ মিনিট পরই তিনি সাত সন্তানের জন্ম দেন। মাসহ সবাই বেঁচে আছে। তবে সন্তানগুলো অসুস্থ।

হাসপাতাল সূত্র জানায়, মাত্র ৫ মাসের মাথায় নাজমার সন্তান প্রসব হয়েছে। একসঙ্গে সাত সন্তানের প্রসব অনেক ঝুঁকি ছিল। তবে মা সুস্থ থাকলেও সন্তানগুলো ঝুঁকিতে আছে। তাদের এখনো চোখ ফোটেনি। অবস্থাও আশংকাজনক। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আবদুল্লাহ নওশের বলেন, সন্তানদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর