জাতীয় ভোক্তা-অধকিার সংরক্ষণ অধদিপ্তররে বাজার তদারকি বভিন্নি অপরাধে ৪৩টি প্রতষ্ঠিানকে জরমিানা

গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকার
জাতীয় ভোক্তা-অধকিার সংরক্ষণ অধদিপ্তর
১ কারওয়ান বাজার (টসিবিি ভবন-৮ম তলা), ঢাকা

বাণজ্যি মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধকিার সংরক্ষণ অধদিপ্তররে বভিাগীয় ও জলো র্কাযালয়রে ২৪ জন র্কমর্কতার নতেৃত্বে ঢাকা মহানগর, ফরদিপুর, টাঙ্গাইল, কশিোরগঞ্জ, শরীয়তপুর, ময়মনসংিহ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, সরিাজগঞ্জ, বগুড়া, নাটোর, খুলনা, বাগরেহাট, চুয়াডাঙ্গা, হবগিঞ্জ ও বরগুনা-এ বাজার তদারকি র্কাযক্রম পরচিালনা করা হয়।

ঢাকা বভিাগীয় র্কাযালয়রে সহকারী পরচিালক জনাব ফাহমনিা আক্তার, জনাব মোঃ মাগফুর রহমান, জনাব ইন্দ্রানী রায় এবং ঢাকা জলো র্কাযালয়রে সহকারী পরচিালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল র্কতৃক শরেে বাংলা নগর এলাকায় বাজার তদারকি র্কাযক্রম পরচিালনা করা হয়। বাজার তদারককিালে পণ্যরে মূল্যরে তালকিা প্রর্দশন না করার অপরাধে ‘বার্বুচীবাড়ি ক্যাটারংি’ কে ১,০০০(এক হাজার) টাকা, অস্বাস্থ্যকর পরবিশেে খাদ্য পণ্য তরৈরি অপরাধে ‘নউি ভাই ভাই বরিয়িানী হাউজ-১’, ‘নউি ভাই ভাই বরিয়িানী হাউজ-২’, ‘মায়রে দোয়া হোটলে এন্ড রস্টেুরন্টে’, ‘হোটলে চাঁদ এন্ড রস্টেুরন্টে’ কে যথাক্রমে ২,০০০(দুই হাজার) টাকা, ২,০০০(দুই হাজার) টাকা, ২,০০০(দুই হাজার) টাকা, ২,০০০(দুই হাজার) টাকা, পণ্যরে মোড়কে এমআরপি লখো না থাকার অপরাধে ‘বসিমল্লিাহ র্ফামসেী’ কে ২,০০০(দুই হাজার) টাকা, ময়োদ উর্ত্তীণ পণ্য বক্রিরি অপরাধে ‘আব্দুল রহমি টি স্টোর’ কে ১,০০০(এক হাজার) টাকা জরমিানা করা হয়। র্অথাৎ গত ১ জানুয়ারি ২০২০ তারখিে বভিন্নি অপরাধে র্সবমোট ১২,০০০(বারো হাজার) টাকা জরমিানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া দশেব্যাপী ২০টি বাজার তদারকি র্কাযক্রমরে মাধ্যমে অস্বাস্থ্যকর পরবিশেে খাদ্য পণ্যরে মোড়কে এমআরপি লখো না থাকা, ময়োদ উর্ত্তীণ পণ্য বা ঔষধ বক্রিয়, খাদ্য পণ্যে নষিদ্ধি দ্রব্যরে মশ্রিণ, প্রতশ্রিুত পণ্য বা সবো যথাযথভাবে বক্রিয় বা সরবরাহ না করা, ভজোল পণ্য বা ঔষধ বক্রিয়, বাটখারা বা ওজন পরমিাপক যন্ত্ররে কারচুপ,ি র্ধায্যকৃত মূল্যরে অধকি মূল্যে পণ্য বক্রিয়, সবো গ্রহীতার জীবন বা নরিাপত্তা বপিন্নকারী র্কাযকলাপ, ওজনে কারচুপ,ি সবো প্রদানে অবহলো ইত্যাদি দ্বারা সবোগ্রহীতার র্অথ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানো এবং পণ্যরে মূল্যরে তালকিা প্রর্দশন না করার অপরাধে ৩৬টি প্রতষ্ঠিানকে ১,২৪,৫০০ (এক লক্ষ চব্বশি হাজার পাঁচশত) টাকা জরমিানা আরোপ ও আদায় করা হয়।

গত ১ জানুয়ারি ২০২০ তারিখ র্সবমোট ২৪টি বাজার তদারকি র্কাযক্রম পরচিালনার মাধ্যমে ৪৩টি প্রতষ্ঠিানকে মোট ১,৩৬,৫০০(এক লক্ষ ছত্রশি হাজার পাঁচশত) টাকা জরমিানা আরোপ ও আদায় করা হয়। সংশ্লষ্টি জলো প্রশাসন, জলো পুলশি, র্আমড পুলশি ব্যাটলয়িন, সভিলি র্সাজন, মৎস্য র্কমর্কতা, পরবিশে অধদিপ্তররে প্রতনিধি বাজার র্কমর্কতা, স্যানটিারি ইন্সপক্টের, শল্পি ও বণকি সমতিরি প্রতনিধিি এবং ক্যাবরে সদস্যগণ এসব তদারকি র্কাযক্রমে সহায়তা প্রদান করনে। তদারককিালে সচতেনতা বৃদ্ধরি লক্ষ্যে জনগণরে মাঝে লফিলটে ও প্যাম্পফ্লটে বতিরণ করা হয়ছে।

স্বাক্ষরতি/-
(আফরোজা রহমান)
সহকারী পরচিালক (র্কাযক্রম)

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর