কোটি টাকার সোনা মিলল যাত্রীর হাতব্যাগে

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫টি সোনার বার ও ১টি আংটিসহ আবির হোসেন (৩১) নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টমস বিভাগ। আটক আবির নোয়াখালীর হাতিয়া উপজেলার বাসিন্দা। কাস্টমস বিভাগ জানিয়েছে, জব্দ করা প্রায় তিন কেজি ওজনের এই সোনার দাম আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ওমান থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট পৌঁছান আবির হোসেন। সেখানে তাঁর হাতব্যাগ থেকে ২৫টি সোনার বার ও ১টি আংটিসহ অলংকার জব্দ করা হয়। আবির ওমানের মাসকাট বিমানবন্দর থেকে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিলেন।

ওসমানী বিমানবন্দরের কাস্টমস বিভাগের রাজস্ব কর্মকর্তা নুরুল আমিন প্রথম আলোকে বলেন, বাংলাদেশ বিমানের বিজি-২২২ ফ্লাইটটি ওমানের মাসকাট থেকে সিলেট হয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। বিকেল সাড়ে পাঁচটায় উড়োজাহাজটি সিলেট আন্তর্জাতিক ওসমানী বিমানবন্দরে অবতরণ করে।

এরপর গোপন সংবাদের ভিত্তিতে আবির হোসেনের হাতব্যাগ তল্লাশি করে ২৫টি সোনার বার ও ১টি আংটি জব্দ করা হয়। জব্দ করা সোনার ওজন প্রায় তিন কেজি। এগুলোর দাম আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা।

নুরুল আমিন জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে সিলেট বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি চলছে। তাঁকে থানায় হস্তান্তর করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর