জনপ্রিয় শিশু গণমাধ্যম ‘কিডস মিডিয়া’র যৌন নিপীড়নকারীদের পক্ষে আইনি সহায়তা দেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ

দক্ষিণ এশীয় অঞ্চলের জনপ্রিয় শিশু গণমাধ্যম ‘কিডস মিডিয়া’ বৃহস্পতিবার রাতে সামাজিক মাধ্যমে ফেনীতে দগ্ধ নুসরাতসহ সকল শিশু কিশোরী যৌন নিপীড়নকারীদের পক্ষে আইনি সহায়তা দেওয়া নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, আমরা দক্ষিণ এশিয়ার শিশু গণমাধ্যম কিডস মিডিয়া গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি ফেনী মাদ্রাসা ছাত্রী নুসরাত ফারিয়া’র যৌন নিপীড়নকারীর পক্ষে কিছু আইনজীবী দাঁড়িয়েছেন।

যার মাধ্যমে যৌন নিপীড়নের শিকার নাগরিকরা বাংলাদেশের আইনের প্রতি আস্থাহীন হয়ে পড়ছে। আমরা মনে করি, কিছু আইনজীবীর এমন সিদ্ধান্ত ভবিষ্যতে যৌন নিপীড়নের মতো এই ধরনের ঘটনা আরো বাড়াতে পারে। আমরা ধর্ষক সিরাজ উদ দৌলা’র কঠিন শাস্তি যেমন আশা করছি। তেমনি দেশের সকল আইনজীবীদের প্রতি আহবান জানাচ্ছি, শিশু ও কিশোরী ধর্ষক আসামিদের পক্ষে আইনি লড়াই না করার জন্য।

শিশু গণমাধ্যম ‘কিডস মিডিয়া’ এর পক্ষ থেকে আইনজীবীদের উদ্দেশে আরো বলা হয়, সম্মানিত আইনজীবীগণ আশা করি, দেশের চলমান ধর্ষণ কমাতে দেশের নাগরিকদের আইনের প্রতি শ্রদ্ধা অবিচল রাখতে ধর্ষণের মত জঘন্য ঘটনায় আসামিদের পাশে দাঁড়াবেন না। নুসরাত মারা যাওয়ার আগে একটি কথা বলে গিয়েছিলো, বিচার না হওয়া পর্যন্ত সে লড়ে যাবে।

আসুন, এই কিশোরীর জীবনের শেষ ইচ্ছা পূরণ করি সবাই। ধর্ষকের পাশে দাঁড়ানো মানে তার কাজকে সমর্থন করা, যেটা আইনজীবী’র মত মহৎ পেশার সাথে সাংঘর্ষিক বলেও আমরা মনে কর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর