বদলগাছীতে শিক্ষকদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

নওগাঁ ও বদলগাছী প্রাথমিক শিক্ষা অফিসের বিরুদ্ধে কুচক্রী মহলের যোগসাজশে মিথ্যা সংবাদ প্রকাশ করায় বদলগাছীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ৪টার দিকে উপজেলা শিক্ষা
অফিসের সামনে বদলগাছী শিক্ষকবৃন্দ এ কর্মসূচী পালন করেন।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, বারাতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (সপ্রবি) প্রধান শিক্ষক আব্দুর রউফ, মিঠাপুর সপ্রবি’য়ের সহকারি শিক্ষক রোস্তম আলী, ভোলার পানসা পূর্ব পাড়া সপ্রবি’য়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, বদলগাছী সপ্রবি’য়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, দেউলিয়া সপ্রবি’য়ের সহকারি শিক্ষক রঞ্জন কুমার, বিলাসবাড়ি সপ্রবি’য়ের প্রধান শিক্ষক আফতাব হোসেন, আজিজুল ইসলাম, রশিদুল ইসলাম, আজিজুল হক প্রমূখ। এতে উপজেলার বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তরা বলেন, বেশ কয়েক দিন ধরে কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ‘নওগাঁ প্রাথমিক শিক্ষা অফিসে বদলী বাণিজ্য’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। তা আদৌও সত্য নয়। কিছু কুচক্রি মহল শিক্ষা অফিস থেকে অবৈধ্য সুবিধা না পেয়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে এই ধরনের বিভ্রান্তকর মিথ্যা সংবাদ প্রচার করাচ্ছেন। ওই সংবাদগুলোতে শিক্ষক আব্দুল মতিন ও আফতাব হোসেনের নাম ব্যবহার করা হয়েছে; সেই শিক্ষকগণ তাদের নাম সংবাদে ব্যবহার করার জন্যে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। শেরপুর সপ্রবি’য়ের সহকারি শিক্ষক আব্দুল মতিন তার স্বীকারোক্তিতে জানান, জেলা ও বদলগাছী উপজেলা শিক্ষা কর্মকর্তা মহোদয়ের বিরুদ্ধে তার কোন অভিযোগ নেই। বদলী বিষয়ে অনিয়ম ও টাকা-পয়সা নেয়া বিষয়ে কোন কিছুই জানা নেই।

বিলাশবাড়ী সপ্রবি’য়ের প্রধান শিক্ষক আফতাব হোসেন জানান, একটি কুচক্রী মহল সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে তার নাম ব্যবহার করে সংবাদ প্রকাশ করিয়েছেন। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বদলগাছী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান জানান, জ্যেষ্ঠতার ভিত্তিতে বদলী করা হয়েছে। কোন অনিয়ম করা হয়নি। যে সকল শিক্ষক চাপ দিয়ে অনিয়মভাবে বদলী হতে পারেননি তারা ক্ষোভ প্রকাশ করতে গিয়ে একটি কুচক্রী মহল এই মিথ্যা ও ভুয়া অভিযোগ তুলেছেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, কোন অনিয়ম করা হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর