নিষিদ্ধ করা হয়েছে পাবজি গেম

নেপালে নিষিদ্ধ করা হয়েছে বর্তমান সময়ে আলোচিত-সমালোচিত গেম প্লেয়ারআননোন’স ব্যাটলগ্রাউন্ড বা পাবজি গেম।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ১১ এপ্রিল, বৃহস্পতিবার দেশটির স্থানীয় সরকার এই সিদ্ধান্ত নেয়।দেশটির স্থানীয় সরকার জানিয়েছে, পাবজি গেমে থাকা সহিংস কন্টেন্ট শিশুদের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। এই কারণে গেমটি নেপালে নিষিদ্ধ করা হয়েছে।

নেপাল টেলিকমিউনিকেশনস অথরিটির (এনটিএ) সন্দ্বীপ অধিকারী নামের এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, শিশু ও কিশোররা এই গেমের প্রতি আসক্ত হয়ে পড়ায় পাবজি গেমটি নিষিদ্ধের নির্দেশ দেওয়া হয়েছে।তার দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার থেকে এই নির্দেশনা কার্যকর করতে দেশটির সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে এই বিষয়ক নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে পাবজি গেমের কারণে ভারতসহ বেশ কয়েকটি দেশে প্রাণহানির ঘটনা ঘটেছে। বাংলাদেশেও বৃদ্ধি পেতে শুরু করেছে এই গেমটির ব্যবহারকারী।দেশে এখন পর্যন্ত ভারতের মতো পাবজির কারণে মৃত্যুজনিত কোনো ঘটনার খবর পাওয়া না গেলেও পাবজি গেমের বিভিন্ন দিক পর্যালোচনার মধ্য দিয়ে এই গেমের দিকে নজর রাখছে সংশ্লিষ্ট বিভাগ।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, গেমটির বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ পর্যালোচনা করছে।তিনি বলেন, ‘বাংলাদেশ সরকারের নজরে এখনো বিষয়টি উপস্থাপিত হয়নি। আমরা শুনছি, সোশ্যাল মিডিয়া দেখছি। আমাদের যারা এই বিষয়গুলো দেখে থাকে, তারা বিষয়টি পর্যালোচনা করছে। ইন্টারনেটকে নিরাপদ করার জন্য যেসব পদক্ষেপ নেওয়া দরকার, সেসব আমরা নিচ্ছি এবং ভবিষ্যতেও নেব।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর