শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে মুক্তিযুদ্ধের চেতনার দেশ: হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ হবে মুক্তিযোদ্ধাদের আদর্শের দেশ। একাত্তরে ইস্পাত দৃঢ় দেশপ্রেম আর ভ্রাত্বিত্বের বন্ধনে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রত্যয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গর্জে উঠেছিল বাংলাদেশ।

রবিবার (২৯ ডিসেম্বর) দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ কথা বলেন।

হুইপ বলেন, আঁধারের বুক চিরে বীর মুক্তিযোদ্ধারা ছিনিয়ে এনেছিলো আমাদের প্রিয় স্বাধীনতা। মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর এই দেশ স্বাধীনতাবিরোধীদের হবে না। এদেশ যুদ্ধাপরাধীদের হবে না, এদেশ জঙ্গীদের হবে না, এ দেশ হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার দেশ।

তিনি আরো বলেন, যে চেতনা নিয়ে আমাদের মুক্তিযুদ্ধ, তা কতটুকু আমরা অর্জন করতে পেরেছি ? আমাদের কাঙ্খিত অর্জন আজও হয়নি। আমরা স্বল্পন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নিত হয়েছি। এটি সম্ভব হয়েছে একমাত্র মুক্তিযুদ্ধের চেতনা ও সরকারের ধারাবাহিকতার কারণে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে একমাত্র আওয়ামীলীগ সরকার এর ধারাবাহিকতার কারণে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুল ওয়াদুদ মন্ডলসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে নবনির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন।

এর আগে শহরের বালুবাড়ীস্থ বন্ধন কমিউনিটি সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম এর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল হক ছুটু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লোকমান হাকিম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু প্রমুখ।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর