অসহায় ছিন্নমূল মানুষের মাঝে সাতক্ষীরা জেলা প্রশাসকের কম্বল বিতরণ

জেলা জুড়ে তীব্র শীতে যখন সবাই পরিবার পরিজন নিয়ে বাড়িতে অবস্থান করছেন আর ঠিক সেই সময় সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল গরিব অসহায় ছিন্নমূল মানুষ গুলোকে যাহাতে একটু শীত থেকে পরিত্রাণ পেতে পারে সে চেষ্টা করে চলেছেন তিনি। শনিবার রাতে সাতক্ষীরা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে থাকা ছিন্নমুল ও কর্মজীবি মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

তিনি শহরের সুলতানপুর বস্তি, বড় বাজার, ইটাগাছা হাটেরমোড়সহ বিভিন্ন এলাকার ছিন্নমুল ও কর্মজীবি মানুষের শীত নিবারণের জন্য কম্বল বিতরণ করেন।
হাটেরমোড় এলাকায় কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চেীধুরী, দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইন্দোজিৎ সাহা।

বড় বাজারের একজন শ্রমজীবী নারী কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে বলেন, বেশ কয়েদিন ধরে হাড় কাপানো শীত পড়ছে। আমার শীত নিবারণ করার মতো তেমন কোন কাপড় ছিলো। জেলা প্রশাসক নিজে এসে কম্বল গায়ে জড়িয়ে দিয়েছেন এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না।
তিনি আরো বলেন, প্রাণ সায়েরের খাদ্যগুদাম এলাকায় আমার ঘর ছিলো সেটি ভেঙ্গে দেওয়ার পর আমার কোন থাকার জায়গা নেই। জেলা প্রশাসকের কাছে মাথা গোজার ঠাঁই চাই।

তার দাবীর প্রেক্ষিতে জেলা প্রশাসক বলেন, আপনাদের দ্রুত থাকার ব্যবস্থা করা হবে। এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
জেলা প্রশাসক মোস্তফা কামাল বলেন, জেলায় শীতার্থ মানুষের জন্য ইতোমধ্যে সরকারিভাবে ৪৩ হাজার কম্বল দেওয়া হয়েছে। যা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সেগুলো বিভিন্ন ইউনিয়নে পাঠানো হয়েছে। খোঁজ নেওয়া হয়েছে প্রতিটি উপজেলায় যাদের কম্বল দেওয়া দরকার তাদের সরবরাহ করেছে। শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে আশা করছি আমরা আরো কিছু কম্বল পাবো। বিভিন্ন বে-সরকারি সংস্থা আমাদের তহবিলে শীত বস্ত্র দিচ্ছেন। সমাজের বিত্তবানদের শীত বস্ত্র বিতরণের জন্য এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর