বিএনপির সমাবেশ: নয়াপল্টনে অথবা সোহরাওয়ার্দীতে!

রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ করতে চায় দলটি। এ সমাবেশ করার কথা পুলিশকে জানিয়েছে বিএনপি। তবে এখনও পুলিশের পক্ষ থেকে অনুমতি দেয়ার কথা জানা যায়নি।

রোববার (২৯ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘আগামীকাল ৩০ ডিসেম্বর, এই দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে, যা ইতোমধ্যেই আপনাদের অবহিত করা হয়েছে।’

তিনি বলেন, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে দেশব্যাপী বিএনপি সভা-সমাবেশ-মিছিল, কালো ব্যাজ ধারণ এবং দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন করবে।

রিজভী বলেন, ঢাকায় দিবসটি উপলক্ষে আগামীকাল নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের কথা পুলিশকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান রহমান, খায়রুল কবির খোকন, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর