ঝুকিপূর্ণভাবে নির্মিত হচ্ছে আইজীবিদের চেম্বার ভবন

ঢাকা জর্জ কোর্ট এলাকায় আইনজীবি সমিতি ভবন এর পাশে ঝুকিপূর্ণ তিন তলা একটি ভবনের উপর নতুন করে ৪র্থ তলার কাজ শুরু করেছে আইনজীবি সমিতির সহ-সভাপতি এ্যাডভোকেট দুলাল, লাইব্রেরী সম্পাদক এ্যাডভোকেট জিয়া ও সমাজ কল্যান সম্পাদক এ্যাডভোকেট টগর।

এ্যাডভোকেট সোহরাব হোসেন জানান, এই ভবনটির কোন ফাউন্ডেশন ছিলোনা। যা নিয়ে আমরা এমনিতেই ঝুঁকির মধ্যে আছি। কখন যে আমাদের আইন অঙ্গনে রানা প্লাজার মতো বড় দূর্ঘটনা ঘটে এই নিয়েই ভয়ে ছিলাম। আমরা ঐ বিল্ডিংটি ভেঙ্গে নতুন বিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছি।

কিন্তু হঠাৎ রাতের আঁধারে আমাদের আইনজীবি সমিতির বর্তমান কমিটির এ তিনজন ঐ ঝুকিপূর্ণ বিল্ডিংয়ের উপর নতুন করে চারতলা করার জন্য কাজ শুরু করে। আমি তাদের কর্মকান্ডে বাঁধা দিয়ে সবাইকে এগিয়ে আসার জন্য ফেইসবুকে একটি পোষ্ট করলে তারা আমাকে বিভিন্ন মাধ্যমে হুমকি দেয়।

কয়েকজন আইনজীবির সাথে কথা বলে জানা যায়, তারা বলেন, আমরা তাদের মতো জ্ঞানী লোকদের এমন জ্ঞানহীন কর্মকান্ডের তিব্র নিন্দা জানাই এবং সেই সাথে তাদের এমন কর্মকান্ডে তাদের কমিটি থেকে অপসারনের জোর দাবী জানাই। কারণ তারা এমন ঝুঁকিপূর্ণ কাজ করে আইজীবিদের হত্যার ছক আঁকছে। তাই আইনজীবি সমিতির প্রতি তাদের যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর