শীতার্তদের পাশে অগ্নিবাণ

তীব্র শীতে কাপছে দেশ। শৈত্যপ্রবাহের তীব্রতায় চরম বিপাকে পড়ছে অসহায় মানুষগুলো। অবস্থাবান মানুষের কাছে শীত আনন্দের বার্তা নিয়ে আসলেও, দুস্থ মানুষের কাছে তা যন্ত্রনার। সেই যন্ত্রনা কিছুটা লাঘবের চেষ্টার অংশ হিসেবে, প্রায় চার শতাধিক দুস্থ শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেছে মাদক বিরোধী সংগঠন অগ্নিবাণ।

আজ বিকালে, ডেমরা থানাধীন সামসুল হক খান স্কুলের পাশের একটি উন্মুক্ত মাঠে এই শীতবস্ত্র বিতরন কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। কর্মসূচিটিতে সভাপতিত্ব করেন শান্তিবাগ পঞ্চায়েত কমিটির সভাপতি, আব্দুস সালাম প্রধান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমান। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক সায়েদুল্লাহ ভূইয়া সহ ডেমরা থানার ইন্সপেক্টর তদন্ত নূর আলম।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাহদী ইসলাম ধ্রুবর সঞ্চালনায় প্রধান অতিথি সিদ্দিকুর রহমান বলেন, শীতের প্রকোপ বাড়ার কারনে দুস্থ মানুষের কষ্ট প্রতিবারই আমাদের চোখে পড়ে, কিন্ত সমাজের বিত্তবানদের এসব মানুষের পাশে দাড়াতে খুব একটা দেখা যায় না।

অগ্নিবাণের এই প্র‍য়াস সমাজের বিত্তবানদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিবে, দুস্থদের জন্য তাদের কী করা দরকার। যা নিঃসন্দেহে একটি মহৎ কাজ।

এছাড়াও বিশেষ অতিথি সায়েদুল্লাহ ভূইয়া অগ্নিবাণের ভূয়সী প্রশংসা করে বলেন, সংগঠনটির এহেন কার্যক্রম সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এবং তরুনদের মাঝে আর্ত মানবতার কল্যানে আরো বেশী করে কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, এস.এম মাহবুবুর রহমান সালেহী।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর