বৃদ্ধা মায়েদের শীতবস্ত্র দিল ‘গ্রাজুয়েট ক্লাব’

ঢাকার উত্তরখানস্থ আপন নিবাসে বসবাসকারী দুস্থ ও ভাসমান মায়েদের কষ্ট সীমাহীন। এ নিবাসে বাস করছে অনেক অশীতিপর বৃদ্ধা মা যাদেরকে ভরণপোষণের মতো নিকটাত্মীয় কেউ নেই। তীব্র শীতে তাদের জীবন হয়ে উঠেছে নাভিশ্বাস! কিন্তু জীবনের শেষ বয়সে এসে এ মায়েদের চাওয়া পাওয়া, আবদার খুবই সীমিত। তাদের সঙ্গে কিছুটা সময় কাটালে, একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলেই শিশুর মতো মনের এ মায়েরা বেজায় খুশি।

তীব্র শীতের এ সময়ে এমন দুস্থ ও ভাসমান মায়েদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিল ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন ‘গ্রাজুয়েট ক্লাব’। গতকাল শুক্রবার উত্তরখানস্থ আপন নিবাস বৃদ্ধাশ্রমের বৃদ্ধাদের শীতের কষ্ট দূর করতে সেখানে শীতবস্ত্র বিতরণ করেছে গ্রাজুয়েট ক্লাবের সদস্যরা। পাশাপাশি নিবাসের বৃদ্ধা বাসিন্দাদের জন্য একদিনের খাবারের জন্য চাল, ডাল, মাংস, সবজি, তেল, মসলা ইত্যাদিরও বন্দোবস্ত করে।

এ সময় গ্রাজুয়েট ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন মাহবুবুর রহমান খান, সুমী ইকবাল, নাদিয়া মোহাম্মদ, মরিয়ম আক্তার লতা, রাবেয়া রাবু, বারী চৌধুরী রফিক, মোস্তাফিজ লাভলু, শাফায়াত উল্লাহ রহমত, বদিউল আলম চপল, শাফায়াত মোহাম্মদ রনি প্রমুখ।

গ্রাজুয়েট ক্লাবের সদস্য সুমী ইকবাল বলেন, আপন নিবাসে আমি মাঝে মাঝে যেতাম। সেখানে আমার সবচেয়ে প্রিয় মা ছিলেন, তিনি এখন আর বেঁচে নেই। আজ ছিল আমার বাবার মৃত্যুবার্ষিকী। আমার বাবা আর আপন নিবাসের সেই মায়ের আত্মার মাগফিরাত কামনা করছি।

নাদিয়া মোহাম্মদ বলেন, সত্যিই আজকে আমরা একটা দারুণ সময় কাটালাম। এতো চমৎকার একটি কাজ করতে পেরে দারুণ ভালো লাগছে। তবে এসব বৃদ্ধাদের জন্য চিকিৎসার ব্যবস্থা করতে পারলে আরও ভালো হতো। গ্রাজুয়েট ক্লাবের এডমিন মাহবুবুর রহমান খান বলেন, মানবিক দায়বোধ থেকেই আমরা এমন উদ্যোগ নিয়েছি। শীতার্তদের জন্য ও সহায়সম্বলহীন শিক্ষার্থীদের জন্যও শিগগিরই আমরা কিছু কর্মসূচি নিচ্ছি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর