কক্সবাজারে ডিবির অভিযানে ভূয়া কবিরাজসহ আটক ৫

চিকিৎসার নামে অপচিকিৎসা দিয়ে নকল ঔষুধ বিক্রি করে সাধারণ মানুষকে ঠকানোর অভিযোগে কক্সবাজার শহরের সেবা মেডিক্যাল হল নামের একটি নামসর্বস্ব চিকিৎসা কেন্দ্রের ভূয়া চিকিৎসকসহ ৫ প্রতারককে আটক করেছে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২৭ ডিসেম্বর (শুক্রবার) কক্সবাজার শহরের বাজারঘাটা বার্মিজ মার্কেট এলাকার আব্দুল্লাহ গ্যারেজ বিল্ডিং এর ৩য় তলায় সেবা মেডিক্যাল হল নামে একটি প্রতিষ্ঠানে অভিযানে তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া।

তিনি জানান, নাসিমা খাতুন (৪৫) নামে এক নারীর সেবা মেডিক্যাল হল নামে একটি নামসর্বস্ব চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিতে যায়। সেখানে চিকিৎসার নামে পরীক্ষা-নিরিক্ষা ও ভেজাল ওষুধ সর্বরাহ করে উক্ত প্রতিষ্টানের কর্মচারী ও চিকিৎসক মিলে ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে আরো ১৫ হাজার টাকার জন্য চাপ প্র‍য়োগ করছে বলে অভিযোগ করেন। শুক্রবার অভিযোগের সূত্র ধরে উক্ত চিকিৎসা কেন্দ্রে অভিযান পরিচালনা করে ৫ ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- কক্সবাজার সদরের জালালাবাদ এলাকার মৃত মোজাহের আহম্মেদের ছেলে ভূয়া চিকিৎসক মহিদুল ইসলাম (৩৩), চট্টগ্রামের রাউজান বাগোয়ান এলাকার মোঃ হানিফের ছেলে (কক্সবাজার লারপাড়া) এলাকার বাসিন্দা মোঃ ইয়াছিন (২৫), কক্সবাজার শহরের কালুরদোকান এলাকার রফিক উদ্দীনের ছেলে নাসির উদ্দিন (২৯), উখিয়া উপজেলার কোটবাজার চৌধুরী পাড়ার শামসুল আলমের ছেলে মোঃ ওসমান (১৯) এবং বগুড়া জেলার গাবতলী এলাকার মোঃ জাকিরের পুত্র মোঃ শাহীন (৩০) কে আটক করা হয়। অভিযান কালীন সময়ে কস্তুরী দাওয়া খানার ভূয়া কবিরাজ সোলাইমানসহ আরো কয়েকজন পালিয়ে যায়। এসময় বিপুল পরিমাণ নকল ঔষুধ জব্দ করা হয়।

তিনি আরো জানান, দ্বীর্ঘ দিন ধরে সেবা মেডিক্যাল হল এবং কসতুরী হার্বাল দাওয়া খানা নামের এসব প্রতিষ্টান গুলো বিভিন্ন দালালদের মাধ্যমে গ্রামের সহজ সরল রোগী সংগ্রহ করে চিকিৎসার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এসংক্রান্ত ঘটনায় আটক এবং পলাতক ভূয়া চিকিৎসকদের নামে মামলা রুজু করা হয়েছে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর