পটুয়াখালীতে ইট ভাটায় অভিযানে ৩ লক্ষ টাকা জরিমানা

র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে ২৮-১২-২০১৯ তারিখ সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত পটুয়াখালী জেলার সদর থানাধীন শারিকখালী মেসার্স সুপার ব্রিকস ইটভাটা, দূর্গাপুর এলাকায় মেসার্স এসএসই ব্রিকস্ ইট ভাটা এবং পূর্ব শারিকখালী এলাকার মেসার্স মোল্লা ব্রিকস নামক ইটভাটায় অভিযান পরিচালনা করে ৩ লক্ষ টাকা অর্থদন্ড করেন।

এ সময় লাইসেন্স ব্যতীত ইট প্রস্তুত, পরিবেশগত ছাড়পত্র না থাকা, অননুমোদিত ভাবে ইট প্রস্তুত করনসহ বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে উক্ত ০৩টি ইটভাটার মালিক যথাক্রমে মোঃ তোফাজ্জল মিয়া, গাজী গোলাম সারোয়ার, মোঃ বাচ্চু মৃধা কে আটক করা হয়। উক্ত অভিযানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ইবনে আল জায়েদ হোসেন অভিযুক্ত ইটভাটা মালিকদের “ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩(সংশোধনী ২০১৯) ৫(৩) উপধারা ১৫(খ) ধারা” মোতাবেক প্রত্যেককে ১ লক্ষ টাকা হারে সর্বমোট ৩ লক্ষ টাকা অর্থদন্ড ধার্য করেন।

অভিযান চলাকালে পরিবেশ অধিদপ্তর, পটুয়াখালী এর সহকারী পরিচালক জনাব শেখ কামাল মেহেদী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পটুয়াখালী এবং জেলা পুলিশ সদস্য, পটুয়াখালী উপস্থিত ছিলেন।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর