পাশ না করায় অধ্যক্ষের কক্ষে তালা দিলেন শিক্ষার্থীরা

নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহনের সুযোগ মিলছে না তাদের। এমন অর্ধশত শিক্ষার্থী কলেজ অধ্যক্ষের অফিস ঘেরাও করে তালা ঝুলিয়ে দিয়েছে। ঘটনাটি পাবনার চাটমোহরের।

সেখানে ছাইকোলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের কক্ষে শনিবার দুপুরে তালা দিয়েছে বেশ কিছু শিক্ষার্থী। তাদের দাবি পূরনের সুযোগ নেই বলে সাফ জানিয়ে দেন অধ্যক্ষ।

সূত্র জানায়, ছাইকোলা ডিগ্রি কলেজে নভেম্বর মাসে অনুষ্ঠিত হয় উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের নির্বাচনী পরীক্ষা। মোট ১৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এ সময় চুড়ান্তভাবে পরীক্ষার্থী নির্ধারণে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

কলেজ কর্তৃপক্ষ কয়েকদিন আগে ফরমপূরণ শুরু করলে শনিবার ছিল শেষ দিন। এদিকে নির্বাচনী পরীক্ষায় ৪৫ জন শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় তারা ফরমপূরণের অনুমতি পায়নি। তারাই শনিবার একত্রিত হয়ে বিক্ষোভ করে।

শিক্ষার্থীরা জানান, অকৃতকার্যদের ভেতর থেকে গোপনে কলেজ কর্তৃপক্ষ ৫/৬ জনকে ফরমপূরণের সুযোগ দিয়েছে। অন্যরা যোগাযোগ করলে অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম সরাসরি নাকচ করে দেন। এরপরই শুরু হয় বিক্ষোভ।

অফিসে তালা মারা দেখে অধ্যক্ষসহ অন্য শিক্ষকরা কলেজ থেকে বেরিয়ে যান। অধ্যক্ষের কক্ষ ছাড়াও কলেজ গেটে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

রবিন হোসেন, আসাদুল ইসলাম, সাগর হোসেনসহ বেশ কয়েকজন অকৃতকার্য শিক্ষার্থী জানায়, অধ্যক্ষ স্যারের কাছে শেষ বারের মতো সুযোগ চেয়ে আবেদন করতে গেলে তিনি খারাপ ব্যবহার করেন। পরে বিক্ষোভ হলে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা কলেজ থেকে পালিয়ে যান।

এ বিষয়ে জানতে শনিবার সন্ধ্যায় কলেজের অধ্যক্ষ মো. সাইফুল ইসলামের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।
উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বলেন, ‘বিষয়টি শুনেছি। শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর