কলাপাড়ায় শীতে বিপর্যস্ত জনজীবন

পটুয়াখালীর করাপাড়ায় বঙ্গোবসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্য থেকে গুড়ি গুড়ি বৃষ্টিসহ অতিরিক্ত শীত উপলব্দি করা যাচ্ছে। গোটা উপজেলার মানুষ চড়ম দূর্ভোগে পরেছে। কৃষকদের আমন ধান কাটার ব্যস্থতা আজ যেন থেমে গেছে। কৃষকরা পড়েছেন দুশ্চিন্তায় তাদের অনেকেরই রয়েছে উঠোন ভর্তি ধান। এছাড়া বৃষ্টির ধারা আরও দুই একদিন অব্যাহত থাকলে রবিশস্য ও শীত মৌসুমী সবজি চাষীদের ব্যাপক ক্ষতি হতে পারে। তরমুজ চাষীরা রয়েছেন ব্যাপক ক্ষতির আশংকায়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কৃষকরা ধান কেটে বাড়ির উঠানে তুলেছে সে গুলো এখন বৃষ্টির পানিতে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। কৃষকরা ধান সিদ্ধ করে বিপাকে পরেছে। বৃষ্টির গুড়ি গুড়ি ফোঁটা আজ যেন তাদের কান্নায় পরিনত হয়েছে। তরমুজ চাষীরা রয়েছে ব্যাপক ক্ষতির আশংকায়। শীতে সবচেয়ে বেশিসমস্যায় পড়েছেন নিম্ন-মধ্যবিত্ত মানুষরা। মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বেড় হচ্ছে না ।

কলাপাড়া আবহাওয়া অফিসের উচ্চ-পর্যবেক্ষক ফিরোজ কিবরিয়া জানান,আকাশে মেঘ থাকার কারনে বিভিন্ন জায়গায় হঠ্যৎ বৃষ্টি হচ্ছে। ফলে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত শীত পরতে পারে । আগামী কয়েকদিন উপজেলায় তাপমাত্রা আরো বারতে পারে বলে তিনি জানান।
কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল মান্নান জানান, বৃষ্টির ধারা অব্যবহত থাকলে কৃষদের ব্যাপক ক্ষতির আশংকা রয়েছে।

বার্তা বাজার / ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর